আজকের শিরোনাম :

পর্যটন জেলা মৌলভীবাজারে উদ্বোধন হলো ট্যুরিস্ট বাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১৮:১১

চায়ের দেশ মৌলভীবাজার। দেশের অন্যতম পর্যটন জেলাও। দেশের সবচেয়ে বেশি চা বাগান সমৃদ্ধ অঞ্চল। নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমি মৌলভীবাজারের সকল উপজেলাজুড়ে রয়েছে অনেক নান্দনিক পর্যটন স্পট। যে কারণে বছরের প্রতিটি দিন মৌলভীবাজারের এসব পর্যটন স্পট থাকে লোকে লোকারণ্য। দেশি-বিদেশি পর্যটকে থাকে ভরপুর।

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলা প্রশাসনের উদ্যোগে দেশি-বিদেশি পর্যটক, দর্শনার্থী ও ভ্রমণ পিপাসু মানুষের ভ্রমণের সুবিধার্থে এবং মৌলভীবাজার জেলার দর্শনীয় স্থানগুলোকে দেশ-বিদেশের পর্যটকদের কাছে তুলে ধরতে মৌলভীবাজারে প্রথমবারের মতো চালু হলো দুইটি ট্যুরিস্ট বাস। ফলে এ জেলায় ভ্রমণে আসা পর্যটকরা বিভিন্ন পর্যটনকেন্দ্রে স্বাচ্ছন্দে ভ্রমণ করতে পারবেন।

সূত্র জানায়, জেলার বিভিন্ন স্থানে দর্শনীয় স্থানগুলোর প্রাকৃতিক দৃশ্য উপভোগ করতে প্রতিদিন দেশ-বিদেশের পর্যটকরা ছুটে আসেন। কিন্তু পর্যটন স্পটে যাতায়াতের সঠিক ধারণা না থাকায় দূর-দূরান্তের পর্যটকরা দুই-তিনটি পর্যটন স্পট দেখেই বাকিগুলোর অপার সৌন্দর্য উপভোগ থেকে বঞ্চিত হন। তাই কম সময়ে ও কম খরচে এবং অতি সহজে পর্যটন কেন্দ্রগুলো দেখার ব্যবস্থা নিতেই মৌলভীবাজার জেলা প্রশাসন চালু করলো দুইটি ট্যুরিস্ট বাস। এতে করে জেলায় দেশী-বিদেশী পর্যটকের সংখ্যা উল্লেখযোগ্যহারে বাড়বে বলে আশা করা হচ্ছে।

সূত্র জানায়, প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯ টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা করবে বড়লেখার উদ্দেশ্যে। অপরদিকে দ্বিতীয় প্যাকেজের ট্যুরিস্ট বাস বড়লেখা থেকে একই সময়ে শ্রীমঙ্গলের উদ্দেশ্যে যাত্রা করবে। মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ও ফাতেমা এন্টারপ্রাইজের সহযোগিতায় এ ট্যুরিস্ট বাসগুলো সকল পর্যটকের জন্য উন্মুক্ত থাকবে এবং ট্যুরিস্ট স্পটে প্রবেশমূল্য ফ্রি থাকবে।

প্যাকেজ-১ এর বাসটি চা বাগান, গগনটিলা, মাধবকুন্ড জলপ্রপাত ও হাকালুকি হাওর হয়ে বড়লেখা যাবে। জনপ্রতি ভাড়া হবে দুপুরের খাবার ব্যতীত ৩০০টাকা এবং দুপুরের খাবারসহ ৪০০ টাকা। প্যাকেজ-২ বাসটি লাউয়াছড়া জাতীয় পার্ক, মাধবপুর লেইক, বন্যপ্রাণী সেবা ফাউ-েশন ও বাইক্কাবিল হয়ে শ্রীমঙ্গল যাবে। জনপ্রতি ভাড়া দুপুরের খাবার ব্যতীত ৩৫০ টাকা এবং দুপুরের খাবারসহ ৪৫০ টাকা। টিকেট পাওয়া যাবে শ্রীমঙ্গলের শ্যামলী কাউন্টার, মৌলভীবাজারের হানিফ এন্টারপ্রাইজ ও বড়লেখার শ্যামলী কাউন্টারে। এছাড়াও ০১৭৭৮২৩৩০৮৫ এবং ০১৭৭৮২৩৭৩৯২ নম্বরে ফোন করেও টিকেট সংগ্রহ করা যাবে।  

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় মৌলভীবাজারে সিলেটের বিভাগীয় কমিশনার মো: খলিলুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্যুরিস্ট বাসের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন। মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ মিছবাহুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো: কামাল হোসেন, মৌলভীবাজার  পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া ও জেলা  শিশু বিষয়ক কর্মকর্তা মো: জসিম উদ্দিন মাসুদ প্রমুখ।


এবিএন/আতাউর রহমান কাজল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ