আজকের শিরোনাম :

শিবচরে ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ধ্বংস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১২:২৯

মাদারীপুরের শিবচরে চরজানাজাত ও কাঠালবাড়ী ইউনিয়ন অংশের পদ্মা নদীতে মৎস্য সম্পদকে রক্ষা করার প্রয়াসে প্রশাসনের যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করে প্রায় ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে এবং অর্ধশত মাছ ধরার ট্রলার জব্দ করা হয়েছে। উপজেলা প্রশাসন, পুলিশ, র‌্যাব, কোস্ট গার্ড ও মৎস্য বিভাগের সমন্বয়ে এই অভিযান পরিচালনা করা হয়।

শিবচর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান এর নেতৃত্বে সহকারী পুলিশ সুপার মো: আনিসুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) এম রকিবুল হাসান, জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, শিবচর থানা অফিসার ইনচার্জ মো: মিরাজ হোসেন, র‌্যাব, ব্যাটালিয়ান, গোস্টগার্ড সদস্যরা যৌথ অভিযানে অংশ নেন।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, শিবচরের কাঁঠালবাড়ী, চরজানাজাত, বন্দরখোলা এলাকায় পদ্মা নদী জেলেরা মাছ ধরে সেই মাছ গভীর কাঁশবনে অস্থায়ী হাট বসিয়ে বিক্রি করছে। এমন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন মৎস্য বিভাগের সমন্বয়ে ওই সমস্ত এলাকায় অভিযান চালিয়ে মাছ ধরার ট্রলার জব্দ করা হয়, প্রায় ১০ লক্ষ মিটার কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে। এসময় এই নিষিদ্ধ সময়ে পদ্মা নদীতে ইলিশ ধরার ব্যাপারে জেলেদের সর্তক করে দেওয়া হয়।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান বলেন, প্রজনন মৌসুমে ইলিশ ধরা বন্ধে নিয়মিত পদ্মানদীতে অভিযান অব্যাহত রয়েছে। এরই অংশ হিসেবে আজ পদ্মানদীতে অভিযান পরিচালনা করা হয়।এছাড়াও নজরদারিতে রাখা হয়েছে শহর-গ্রামের বিভিন্ন হাটবাজার। ভ্রাম্যমাণ আদালত পরিচালনারও ব্যবস্থা রাখা হয়েছে।

এবিএন/এস.এম.দেলোয়ার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm