বঙ্গবন্ধু সেতুর দুই প্রান্তে দীর্ঘ যানজট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২১, ১০:৩৯

সিরাজগঞ্জের নলকা ব্রিজ সংস্কার ও মহাসড়কে উন্নয়নকাজ চলমান থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দুই প্রান্তে প্রায় ৩৫ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। আজ ভোর থেকেই বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্তের টোলপ্লাজায় টোল আদায় বন্ধ ছিল প্রায় ৪ ঘণ্টা।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ভোররাত থেকে সেতুর পশ্চিম প্রান্তের হাটিকুমরুল থেকে পূর্ব প্রান্ত টাঙ্গাইলের এলেঙ্গা পর্যন্ত প্রায় ৩৫ কিলোমিটারজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। পরে সকাল ৯টার পর টোল আদায় শুরু হলে পরিবহন ধীরগতিতে চলাচল করছে।

জানা গেছে, সিরাজগঞ্জ অংশের নলকা ব্রিজ ও মহাসড়কের উন্নয়নকাজ চলমান থাকায় কয়েকদিন ধরেই পশ্চিম প্রান্তে যানজটের সৃষ্টি হচ্ছিল। বৃহস্পতিবার ভোর রাত থেকে পরিবহনের চাপ বেড়ে যায়।

ফলে যানজট সেতু পূর্ব প্রান্তের টোলপ্লাজা পর্যন্ত পৌঁছে যায়। এতে সেতু দিয়ে উত্তরবঙ্গগামী পরিবহন পারাপার সম্ভব না হওয়ায় ভোর থেকে সেতুর পূর্বপাড়ে টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ। যার কারণে পূর্ব প্রান্তে পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনের চাপে যানজটের সৃষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি (তদন্ত) মো. সাহেদুল ইসলাম বলেন, ভোর থেকেই বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজায় উত্তরবঙ্গগামী লেনে টোল আদায় বন্ধ ছিল। এতে ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ির চাপ বেড়ে গিয়ে যানজটের সৃষ্টি হয়। তবে সকাল ৯টার পর টোল আদায় শুরু হলে ধীরগতিতে পরিবহন চলাচল করছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm