আজকের শিরোনাম :

দৌলতদিয়া ফেরিঘাটে দীর্ঘ যানজট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২১, ১১:৫০

দৌলতদিয়া-পাটুরিয়া ফোরিঘাটের দৌলতদিয়া প্রান্তে ৭ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার যাত্রীরা। ঘাটের ড্রেজিং কাজ চালু থাকায় এমন যানজটের সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে ঘাট কর্তৃপক্ষ।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৯টায় সরোজমিন দেখা যায়, ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া ঘাট এলাকার প্রায় ৭ কিলোমিটার অংশজুড়ে যাত্রীবাহী বাস, কাচা পণবাহী ট্রাক এবং কাভার্ডভ্যানসহ ব্যক্তিগত গাড়ির জট রয়েছে।

ঝিনাইদহ থেকে আসা বাসযাত্রী পাকুল হোসেন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কিছু কাজ থাকায় আজ ঢাকা যাচ্ছি। কিন্তু এই দীর্ঘ যানজটে বসে থাকতে এখন অসহ্য লাগতেছে। কখন ফেরিতে উঠতে পারব, কোনো নিশ্চয়তা নেই।’

খুলনা থেকে আগত সোহাগ পরিবহনের ড্রাইভার সোবহান মিয়া বলেন, ‘দীর্ঘ যানজটে বসে থেকে ক্লান্তি চলে আসছে। এর ফলে ঘুম ঘুম চোখে গাড়ি চালাতে গিয়ে দুর্ঘটনাও ঘটতে পারে।’

যশোর থেকে কাঁচা পণ্য নিয়ে আসা ট্রাকচালক আল-আমিন বলেন, গত রাত ১টার সময় ফেরিঘাটে এলেও এখনো ফেরিতে উঠতে পারি নাই। ঘাটের ড্রেজিং কাজ চলায় যানজটের সৃষ্টি হয়েছে। এই ঘাটে কিছু হলেই আমাদের ভোগান্তিতে পড়তে হয়। এই নৌপথে আরও ফেরি ও ঘাটের সংখ্যা বাড়ানো প্রয়োজন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন (বাণিজ্য) জানান, ঘাটের ড্রেজিং কাজ চলার কারণে যানবাহন পারাপারে একটু সমস্যার সৃষ্টি হয়েছে। তবে সেটি নিরসনের জন্য কাজ করা হচ্ছে। এখন ২০টি ফেরির চলাচল করছে। অগ্রাধিকার ভিত্তিতে বাস ও কাঁচাপণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। আশা করা হচ্ছে দ্রুত সময়ে এই যানজট কেটে যাবে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ