আজকের শিরোনাম :

সাটুরিয়ার খলিলাবাদে জীবনের ঝুঁকি নিয়েই ব্রিজ দিয়ে চলাচল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০২১, ১৪:০৩

মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলা বালিয়াটি ইউনিয়নের খলিলাবাদ গ্রামে খালের ওপর নির্মিত সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পরেছে। ঝুঁকিপূর্ণ সেতুটির উপর দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে কয়েক গ্রামের মানুষ।

যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যাওয়ার আতঙ্কে রয়েছে স্থানীয়রা। অনেকটা নিরুপায় হয়ে মানুষজন জীবনের ঝুঁকি নিয়েই সেতুটি ব্যবহার করছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর থেকে উপজেলার বালিয়াটির খলিলাবাদ খালের ওপর এ সেতুটি নির্মাণ করে। দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সেতুটি চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। স্কুল ও কলেজের শিক্ষার্থীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে চরম ভোগান্তি ও প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছে। সেতুটির মাঝ খানে গর্ত হয়ে যাওয়ায় জরুরি রোগী পরিবহন কঠিন হয়ে পড়েছে।

সরেজমিনে বালিয়াটি ইউনিয়ন ৯নং ওয়ার্ডের খলিলাবাদ এলাকার সেতুটিতে গিয়ে দেখা যায়, ঢালাই করা সেতুটির মাঝখানে পাথর বালু সিমেন্টের ঢালাই সম্পূর্ণ উঠে গিয়ে লোহার রড বের হয়ে দেখা যাচ্ছে। সেতুটির রেলিং এর ডালাই ক্ষসে পরছে। রেলিং এর লোহার রড বের হয়ে গেছে। সেতুরটির উপর লোহার সিট ফেলে জুরা তালি দিয়ে জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করছে এলাকাবাসী। সেতুটির উপর দিয়ে কোন যানবাহন চলাচল করতে হলে যাত্রী নামিয়ে চলাচল করতে হয়।

সাটুরিয়া উপজেলা পরিষদ বালিয়াটি অবস্থিত। উপজেলা পরিষদ ও বালিয়াটি ইউনিয়ন পরিষদের থেকে মাত্র কয়েক শত ৫ গজ পূর্বে খলিলাবাদ খালের উপর ঝুকিপূর্ণ সেতুটি দিয়ে সাটুরিয়া ও ধামরাইয়ের আশেপাশের কয়েকটি ইউনিয়নের মানুষের যাতায়াতের জন্য সেতুটি অতি গুরুত্বপূর্ণ। গত বেশ কয়েক মাস ধরে সেতুটি এমন ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকলেও সংস্কারের কোনো উদ্যোগ নেওয়া হচ্ছে না। যার ফলে স্থানীয়দের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সাটুরিয়া উপজেলা প্রকৌশলী এএফএম তৈয়বুর রহমান জানায়, খলিলাবাদ এলাকায় খালের ওপর সেতু নির্মাণ করতে ১ কোটি ৩ লক্ষ ৬৯ হাজার ৮ শত ৩১ টাকা নিমাণ খরচ নিধারণ করে ট্রেন্ডার হয়েছে। কিছু দিনের মধ্যে নির্মাণ কাজ শুরু করবে ঠিকাদার প্রতিষ্ঠান।

এবিএন/মো: সোহেল রানা খান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ