কোতোয়ালীতে তিন নারী ছিনতাইকারী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৫৬

চট্টগ্রাম নগরীর টেরীবাজার, সিনেমা প্যালেস, আন্দরকিল্লাসহ বিভিন্ন স্থানে দলবদ্ধভাবে ঘুরে বেড়ায় পাপিয়া,জোৎস্না ও রুমা আক্তারসহ ৫/৬ জনের একটি নারী ছিনতাইকারী দল।

টার্গেট করে কোন পথচারীর উপর হঠাৎ করেই তারা হামলে পড়ে। পথচারী কিছু বুঝে উঠার আগেই তার চারপাশে ঘিরে ধরে তাকে মারধর করতে থাকে এবং অসহায় পথচারীর স্বর্ণের চেইন,ঘড়ি,মোবাইল,টাকা ও দামী জিনিসপত্র ছিনিয়ে নিয়ে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে।

গতকাল রবিবার (২৬ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে সংঘবদ্ধ এ নারী ছিনতাইকারী চক্রের হামলার শিকার হয়েছেন ৬০ বছর বয়সী জনৈকা রিফাত শামীম।

তিনি চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে তার বাসায় যাওয়ার পথে কোতোয়ালী থানাধীন লালদিঘীর উত্তর পাড়স্থ ওরিয়েন্ট টাওয়ারের নিচে সংঘবদ্ধ নারী ছিনতাইকারীর শিকারে পরিণত হয়।

তাকে চারপাশ থেকে ঘিরে ধরে ৫/৬ জনের ওই ছিনতাইকারী চক্র তাকে মারধরের ভয়ভীতি দেখিয়ে গলায় থাকা স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। তবে এ অভিযানে তাদের কপাল খারাপ। ততক্ষনে খবর পৌছে যায় কোতোয়ালী থানা পুলিশের কাছে।

থানা থেকে এসআই মোহাম্মদ ইমরান টিম নিয়ে ছুটে আসে ঘটনাস্থলে এবং কৌশলে সংঘবদ্ধ নারী ছিনতাইকারীর তিন সদস্যকে আটক করতে সক্ষম হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ছিনতাইয়ের এ নতুন কৌশলটি পুলিশকে জানান।

আটক তিনজন হলেন, কুষ্টিয়া জেলার কুমারখালী থানা গোপালপুর কুড়ি পাড়া মজিদ চেয়ারম্যান বাড়ির সুজন শেখের স্ত্রী মোছা. পাপিয়া বেগম (৪১), ব্রাহ্মণবাড়ীয়া জেলার নাসিরনগর ধরমন্ডল পোকন চন্দ্র বাড়ির বাদলা মিয়ার স্ত্রী রুমা আকতার (২৬) ও একই জেলা ও থানা এলাকার দৌলতপুর তাজু মেম্বার বাড়ির মো. সেলিমের স্ত্রী মোসা.জোসনা বেগম (২৫)।

তারা তিনজনই বর্তমানে নগরীর বন্দর ও কোতোয়ালি থানা এলাকায় অস্থায়ী ভাড়া বাসায় থেকে দীর্ঘদিন ধরে এসব অপরাধ কর্মকান্ড চালিয়ে আসছেন জানায় পুলিশ।

তথ্যটি নিশ্চিত করে কোতোয়ালী থানার ওসি মো. নেজাম উদ্দিন বলেন, আটক তিনজন পেশাদার কৌশলী ছিনতাইকারী। তারা একা ছিনতাই করে না। ৫/৬ জন সংঘবদ্ধ হয়ে ছিনতাই করে।

আটককৃতদের মধ্যে মোছা. পাপিয়া বেগমের বিরুদ্ধে সিএমপি’র কোতোয়ালী থানায় ও চাঁন্দগাও থানায় দ্রুত বিচার আইনে ২টি, পাঁচলাইশ থানায় পেনাল কোডের ৪১৩/৩৪ ধারায় ১টিসহ মোট ৩টি মামলা আছে।

তাছাড়া রুমা আকতারের বিরুদ্ধে সিএমপি’র কোতোয়ালী থানায় দ্রুত বিচার আইনে ১টি মামলা আছে। ছিনতাইয়ের অভিযোগে তাদের প্রত্যেকের বিরুদ্ধে কোতোয়ালী থানায় আলাদা আরো একটি মামলা দায়ের করা হয়েছে বললেন ওসি নেজাম উদ্দিন।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
ksrm