পটিয়ায় কেরানী সড়কের বেহাল দশা : জন ভোগান্তি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৮, ১৯:৫৬

চট্টগ্রামের প্রথম শ্রেণীর পটিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডে কেরানী বাড়ির সড়কে দীর্ঘদিন খানা-খন্দক সৃষ্টি হয়ে রাস্তার এক তৃতীয়াংশ ভেঙ্গে খালে বিলীন হয়ে যাওয়ায় স্কুল-কলেজ পড়ুয়া শিক্ষার্থী সহ সাধারণ মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে।

জানা যায়, গত ১৫ বছর আগে সাবেক পটিয়া পৌর মেয়র সামশুল আলম মাষ্টার এ সড়কটি বাড়ির ভিতর দিয়ে সৃষ্টি করেছিলেন সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের যাতায়তের জন্য। ঐ সময় তিনি পটিয়া পৌরসভার অর্থ তহবিল থেকে এ রাস্তার সংস্কার কাজ সম্পন্ন করে।

 যার ফলে মানুষ ঐ সময় স্বাচ্ছন্দ্যে চলাচল করতে পারত। এরপরে রাস্তাটি ভেঙ্গে গেলে গত ৮ বছর আগে সাবেক পটিয়া পৌরসভার মেয়র নুরুল ইসলাম সওদাগর রাস্তাটি পুনরায় সংস্কার করেন। গত এক বছর ধরে প্রবল বর্ষণে এ রাস্তাটি ভেঙ্গে খানা-খন্দকে পরিণত হয়ে খালে বিলীন হয়ে যায়। যার ফলে ঐ এলাকার শত শত স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ সাধারণ মানুষের চলাচলের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

এ রাস্তার সাথে সংযুক্ত যে কালভার্টটি রয়েছে সেই কালভার্টর উভয় পাশের ফিনিশিং না থাকায় ছোট-খাটো গাড়ি চলাচল এক প্রকার বন্ধ রয়েছে। রাস্তার পাশের খালের পানি দূর্গন্ধে বিভিন্ন রোগব্যাধি ছড়াচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ।

এলাকাবাসী অবিলম্বে এ রাস্তাটি দ্রুত সংস্কারপূর্বক চলাচলের উপযোগী করে তোলার জন্য পৌর কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন। তবে পৌর ৫নং ওয়ার্ড জাতীয় পার্টির সভাপতি সৈয়দুল আরেফিন পান্থ রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন।


এবিএন/সেলিম চৌধুরী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ