বঙ্গোপসাগরে ট্রলার জাহাজের ধাক্কা, দুই জেলে নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ সেপ্টেম্বর ২০২১, ১৯:১০

বঙ্গোপসাগরে একটি দ্রুতগামী জাহাজের ধাক্কায় মাছ ধরার ট্রলার ডুবে গেছে। এতে ট্রলারে থাকা ১১ জেলের মধ্যে দুই জেলের মৃত্যু হয়েছে। এক জেলে নিখোঁজ রয়েছেন। বাকি আট জেলেকে  জীবিত উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) ভোররাতে এ দুর্ঘটনা ঘটে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ জানান, ভোররাতে চট্টগ্রাম গ্যাসফিল্ড সংলগ্ন গভীর সমুদ্রে মাছ ধরা অবস্থায় মনপুরা উপজেলার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারের সঙ্গে জাহাজের ধাক্কা লাগে। এতে ওই ট্রলারে থাকা দুই জেলে মো. রুবেল (২৭) ও মো. মাফুর (২৮) মৃত্যু হয়। মো. মিজানুর রহমান (৩৬) নামে এক জেলে নিখোঁজ রয়েছেন। তাদের বাড়ি উপজেলার হাজীরহাট ইউনিয়নের চরফৈজুদ্দিন ও দাসেরহাট গ্রামে।

জীবিত জেলেদের উদ্ধার করা অপর ট্রলারের মাঝি মো. কামাল হোসেন জানান, ভোররাতে মনপুরা উপজেলার গিয়াস উদ্দিন মাঝির ট্রলারের জেলেরা চট্টগ্রামের গ্যাসফিল্ড সংলগ্ন সাগরে মাছ ধরছিলেন। এই সময় একটি দ্রুতগামী জাহাজ পেছন থেকে ট্রলারটিকে ধাক্কা দেয়। তাৎক্ষণিক ট্রলারটি দুমড়ে-মুচড়ে ডুবে যায়। এ সময় ডুবে যাওয়া ট্রলারের আট জেলে সাঁতরে তার ট্রলারে উঠে রক্ষা পান। পরে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়। কিন্তু নিখোঁজ এক জেলের সন্ধান পাওয়া যায়নি। 

এ বিষয়ে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদ আহমেদ জানান, ট্রলারডুবির ঘটনায় দুই জেলের মৃত্যু হয়েছে। এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা চলছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম মিঞা জানান, বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় নিহত জেলেদের পরিবারকে উপজেলা প্রসাশনের পক্ষ থেকে আর্থিক সহযোগিতা করা হবে। এছাড়াও নিখোঁজ জেলেকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে। 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm