আজকের শিরোনাম :

পাবনায় ‘বন্দুকযুদ্ধে’ চরমপন্থি নেতা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৮, ১১:৩৯

পাবনায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি লাল পতাকা দলের পাবনা জেলা কমান্ডার আবুল হোসেন ওরফে আবু নকশাল (৫৫) নিহত হয়েছেন। 

রবিবার দিনগত রাত ৩টার দিকে ধোপাঘাটা বড় ব্রিজের দক্ষিণ পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত আবুল সদর উপজেলার ভাড়ারা ইউনিয়নের পূর্ব রাঘবপুর গ্রামের গোলাম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন মামলা ছিল।
পুলিশের দাবি, আবুল হোসেন নিষিদ্ধ চরমপন্থি সংগঠন পূর্ববাংলা কমিউনিস্ট পার্টি এম এল লাল পতাকার পাবনা জেলা কমান্ডার। তার বিরুদ্ধে হত্যা ও বিস্ফোরকসহ বিভিন্ন অভিযোগে থানায় নয়টি মামলা রয়েছে। 

জেলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবায়দুল হক বলেন, পূর্ব রাঘাঘবপুর এলাকা থেকে আবুল হোসেনকে গ্রেফতারের পর তাকে নিয়ে ধোপাঘাটা বড় ব্রিজ এলাকায় অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় সেখানে ওঁৎ পেতে থাকা আবুল হোসেনের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে আবুল হোসেনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এ ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া ঘটনাস্থল থেকে একটি রিভলবার, ৪টি রাউন্ড গুলি, ৬ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ