আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে নির্মাণ শ্রমিক আলামিন জিপিএ-৫ পেয়েছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ মে ২০১৮, ১৬:৫৭

সিরাজগঞ্জ, ১৮ মে, এবিনিউজ : সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জয়পুরা গ্রামের নির্মাণ শ্রমিক আলামিন হোসেন জিপিএ ৫ পেয়েছে। সে ওই গ্রামের হতদরিদ্র গার্মেন্টস শ্রমিক আইয়ুব আলীর ছেলে। স্থানীয় ঠুটিয়া স্কুল এন্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে তার কষ্টের সাফল্য অর্জণ করেছে। যমুনা নদীর ভাঙ্গণে বাড়িঘর-জমিজমা হারিয়ে তার পিতা আইয়ুব আলী স্ত্রী সন্তান নিয়ে আশ্রয় নেয় একই এলাকার জয়পুরা গ্রামে।

এখানে আড়াই শতক জমির উপরে একটু ভাল ভাবে বসবাসের আশায় স্থানীয় সমিতি ও বিভিন্ন লোকজনের কাছ থেকে ধার দেনা ও উচ্চ সুদে ঋণ নিয়ে বাড়িতে একটি চৌচালা টিনের ঘর তোলে। এ দেনা পরিশোধে ব্যর্থ হয়ে অবশেষে বাড়িঘর ছেড়ে ও ছেলে মেয়ে ফেলে ঢাকার মিরপুরের একটি গার্মেন্টসে শ্রমিকের কাজ নেয়। এ থেকে তাদের যে আয় হয় তা দিয়ে সংসার চলে কোনরকম।

পিতা মাতার এ কষ্ট থেকে কিছুটা মুক্তির জন্য লেখাপড়ার পাশাপাশি নির্মাণ শ্রমিকের কাজে যোগ দেয়। এ থেকে যে আয় হয় তা দিয়ে সে নিজের পড়ালেখার খরচ, চতুর্থ শ্রেশীতে পড়–য়া ছোট বোন জহুরা খাতুনের পড়ালেখার খরচ চালিয়ে এই অভাবনীয় সাফল্য অর্জন করেছে। সে জেএসসিতেও জিপিএ-৫ পেয়েছে। সে ভাল কলেজ থেকে উচ্চ শিক্ষা গ্রহণ করে ভবিষ্যতে একজন ইঞ্জিনিয়ার হতে চায়। একাদশ শেণীতে ভর্তি ও অর্থাভাবে তার সে স্বপ্ন পূরণ হবে কিনা তা নিয়ে দূর্চিন্তায় ভুগছে আলামিন।

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ