মতলবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৪

চাঁদপুরের মতলবের নায়েরগাঁও দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ আঁধারা গ্রামের নয়া বাড়িতে (জামাল মাঝির) গতকাল  ২৯ সেপ্টেম্বর রাত আনুমানিক ৮টায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

অগ্নিকান্ডে ৭টি পরিবারের মোট ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। জানা যায়, আধাঁরা গ্রামের মোঃ মোখলেছুর রহমানের বসতঘরে থাকা রান্না করার গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের লেলিহান শিখা দেখে ডাকচিৎকার দিলে এলাকাবাসী এগিয়ে এসে প্রায় ২ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফজলুর রহমান ও তার মায়ের বসতঘর, জসিম প্রধানের বসতঘর, মোখলেছুর রহমানের বসতঘর, রোকেয়া বেগমের বসতঘর, মোঃ হাফেজ প্রধানের ২টি বসতঘরসহ ৭টি পরিবারের মোট ১০টি বসতঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্তরা জানান।

খবর পেয়ে তাৎক্ষণিক মতলব দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে তিনি ঘটনাস্থল থেকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে মোবাইল ফোনে অবহিত করলে মন্ত্রী আগুনে ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে ৫ বান্ডেল ঢেউটিন ও নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী প্রদানের আশ্বাস প্রদান করেন। এ সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল আল মামুন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিল।


এবিএন/শ্যামল চন্দ্র দাস/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ