আজকের শিরোনাম :

ফরিদপুরে ট্রলারডুবি, নিখোঁজের ২৫ দিন পর শিক্ষকের মৃতদেহ উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৪৫

ফরিদপুরে পদ্মা নদীতে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ হওয়া অপর শিক্ষকের মৃতদেহও পাওয়া গেছে। ওই দুর্ঘটনার ২৫ দিন পর রবিবার শরীয়তপুরের জাজিরা এলাকায় মাঝিরঘাট শিমুলিয়া নৌরুটের জাজিরার মঙ্গল মাঝি সাত্তার মাতবরের ঘাট এলাকা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

প্রসঙ্গত গত ২৫ আগস্ট এ ট্রলার ডুবির ঘটনা ঘটে। ওই ঘটনায় দুইজন শিক্ষক নিখোঁজ হন। আজমল হোসেন শেখ নামে নিখোঁজ এক শিক্ষকের মৃতদেহ গত ১ সেপ্টেম্বর দুর্ঘটনাস্থল থেকে প্রায় ১০০ কিলোমিটার দূরে শরীয়তপুরের জাজিরা উপজেলার নির্মানাধীন পদ্মা সেতুর ৩৩ নম্বর পিলারের কাছে নাওডুবি গ্রামে পদ্মা নদীর পাড় থেকে উদ্ধার করা হয়।

ওই ট্রলার ডুবির ঘটনার ২৫ পর নিখোঁজ শিক্ষক আলমগীর হোসেনের (৪০) মরদেহ উদ্ধার করা হয় রবিবার ।

আলমগীর ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারি শিক্ষক ছিলেন। ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের ইকরা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের আব্দুস সালাম শেখের ছেলে আলমগীর। তিনি বিবাহিত এবং দুই মেয়ের বাবা।

রবিবার সকাল সাড়ে ১০টার দিকে জাজিরার মঙ্গল মাঝি সাত্তার মাতবরের ঘাট এলাকায় মৃতদেহটি নদীতে ভাসতে দেখে ৯৯৯ নম্বরে ফোন করে এলাকাবাসী। পরে নৌ পুলিশ ও জাজিরা থানার পুলিশ লাশটি উদ্ধার করে।

মাঝিরঘাট নৌ পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা উপ-পরিদর্শক মঈনুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, মৃতদেহটি উদ্ধার করে জাজিরা থানায় নেওয়া হযেছে। সেখানে একটি অপমৃত্যুর মামলাদায়ের করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুবুর রহমান বলেন, আলমগীরের স্ত্রী জোবায়দা জেসমিন জেবা আলমগীরের বুকে নীল রঙের জন্ম দাগ দেখে তাকে সনাক্ত করেন। পরে মৃতদেহটি তাদের হাতে তুলে দেওয়া হয়।

প্রসঙ্গত গত ২৫ আগস্ট (বুধবার) বিকেল ৪টার দিকে ফরিদপুরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন  শিক্ষক একটি ট্রলার ভাড়া করেন। শিক্ষকরা প্রথমে চর মাধবদিয়া ইউনিয়নের চাঁদের বিল ঘুরে পদ্মা নদী দিয়ে মদনখালী এলাকায় যান। ফেরার পথে সাড়ে ৫টার দিকে দুর্ঘটনার শিকার হয়ে ট্রলারটি ডুবে যায়।

ওই ট্রলারে ১৫ জন শিক্ষক ও ট্রলারে মাঝিসহ মোট ১৬ জন ছিলেন। এর মধ্যে ১৩জন শিক্ষক ও মাঝিসহ ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হলেও ওই দুই শিক্ষক পানির ¯্রােতে ভেসে যায়।

মৃত আলমগীরের ভাতিজা মো. জিয়াউল হক জানান,  রবিবার রাত ১১ টায় চরমাধবদিয়া ইউনাইটেড উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে চর মাধবদিয়া ইউনিয়নের ইকরা মাতুব্বরের ডাঙ্গী গ্রামের বাড়ির উপর কবর দেওয়া হবে আলমগীরকে।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ