আজকের শিরোনাম :

চিতলমারীতে দিশার দাহক্রীয়া সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৫৯

বাগেরহাটের চিতলমারীতে ফেস বুকে নগ্ন ছবি পোস্টের যন্ত্রণা সইতে না পেরে আত্মহননকারী কলেজ ছাত্রী দিশা মজুমদারের (১৭) শেষকৃত্যানুষ্ঠান সম্পন্ন হয়েছে।

সদর হাসপাতাল মর্গে ময়না তদন্ত শেষে গতকাল বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) রাতে বাগেরহাট কেন্দ্রীয় মহাশ্মশানে তার দাহক্রীয়া করা হয়। দিশার অকাল মৃত্যুতে ফুঁসে উঠে তার সহপাঠি ও এলাকাবাসি। এ ঘটনায় আগামীকাল শনিবার সকাল সাড়ে ১০টায় খাসেরহাট কালিদাস বড়াল স্মৃতি মাহবিদ্যালয়ের শিক্ষার্থীরা এক বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দিয়েছে।

দীর্ঘদিন ধরে প্রতিবেশী জগদীশ মজুমদারের ছেলে মিঠুন মজুমদার (২৫) দিশাকে প্রেমের প্রস্তাব  দিয়ে আসছিল। এতে রাজি না হওয়ায় মিঠুন সুকৌশলে দিশার গোসলে পরে কিছু অশ্লীল ছবি তোলে। সেই ছবি দিয়ে মিঠুন ফেসবুকে একটি ফেক আইডি খোলে। সম্প্রতি ফেসবুকের ওই ছবি গুলো নিয়ে এলাকায় তোলাপাড়ের সৃষ্টি হয়।

এ ঘটনার পর গত বুধবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় দিশা মিঠুনকে ফেস বুক থেকে ওই ছবি গুলো সরানো জন্য অনুরোধ করেন। কিন্তু মিঠুন পুনরায় কুপ্রস্তাব দিয়ে হুমকি-ধামকি প্রদান করায় দিশা বাড়ির পাশের একটি গাব গাছে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। তার মৃত্যুর পর থেকেই বিক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকার মানুষজন।

এ ব্যাপারে কালিদাস বড়াল স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ স্বপন কুমার রায় জানান, ঘটনার পর থেকেই মিঠুন ও তার পরিবার পলাতক রয়েছে। দিশা বিনয়ী ও মেধাবী ছাত্রী ছিল। তাই তাকে আত্মহুতিতে বাধ্যকারীদের গ্রেপ্তার ও বিচারের তার সহপাঠিরা আগামীকাল শনিবার (২৯ সেপ্টেম্বর) বিক্ষোভ এবং প্রতিবাদ সভার ডাক দিয়েছে।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মো. ইকরাম হোসেন জানান, দিশার মরদেহ ময়না তদন্তের পর তার বাবা সুকুমার মজুমদারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রীয়াধীন।

এবিএন/এস এস সাগর/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ