আজকের শিরোনাম :

তালায় বোনের বসত-বাড়ি ভেঙে দিল বড় ভাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫১

সাতক্ষীরা তালায় সরকারি সম্পত্তির উপর নির্মিত বোনের বসত-বাড়ি ভেঙে দিয়েছে বড় ভাই মতিয়ার মোল্লা। বোন ও তার ছেলে বাড়িতে না থাকার সুযোগে তাকে উচ্ছেদ করতে ভাই তার বসত বাড়ি ভেঙ্গে গুড়িয়ে দেয়।

এ ঘটনায় তালা থানায় একটি লিখিত অভিযোগ হয়েছে। আজ শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সকালে বর্বরোচিত ঘটনাটি ঘটেছে উপজেলার ইসলামকাটি এলাকায়।

অভিযোগে জানা যায়, তালা-পাটকেলঘাটা সড়কের ইসলামকাটির ঐ এলাকার মৃত গোলাপ রহমান মোল্লার মেয়ে মরিয়ম বেগম প্রায় ২৭ বছর পূর্বে সরকারি প্রায় ১০ শতক সম্পত্তির উপর বসত ঘর নির্মাণ করে স্বামী-সন্তানদের নিয়ে বসবাস করে আসছিল। ঘটনার দিন শুক্রবার সকালে মরিয়মসহ অন্যান্যরা বেড়াতে যাওয়ার সুযোগে তার ভাই মতিয়ারসহ অন্যান্যরা ঐ বাড়িতে হানা দিয়ে বসত ঘর ভেঙে গুড়িয়ে দেয়।

এসময় বাড়িতে থাকা মরিয়মের ছোট শাহজামাল বাঁধা দিতে গেলে তারা তাকে বেঁধে রাখে। ভাংচুর অব্যাহত রাখে। এরপর মরিয়মসহ পরিবারের অন্যান্যরা বাড়িতে এসে বিষয়টি দেখতে পেয়ে তাৎক্ষণিক তালা থানা পুলিশে অভিযোগ করেন। তালা থানার এস.আই মিজানুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মরিয়মসহ এলাকাবাসী জানায়, বসতবাড়ির ঐ সরকারি সম্পত্তি দখলে নিতে তারা পরিকল্পিতভাবে ঐ ঘর-বাড়ি ভেঙ্গে দিয়েছে।

অভিযুক্ত মতিয়ার বলেন, তার পৈত্রিক কোনো জায়গা-জমি না থাকায় বোনের জমি থেকে তার ২ শতক জমি বেশি নেয়া পড়েছে। তবে সেখানে নাকি তারও ৩ শতক সম্পত্তি রয়েছে।

তালা থানার অফিসার ইনচার্জ মেহেদি রাসেল জানান, এ ব্যাপারে একটি অভিযোগের প্রেক্ষিতে ঘটনার সত্যতা জেনে থানার এস.আই মিজানকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল।

এবিএন/সেলিম হায়দার/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ