আজকের শিরোনাম :

সদরপুরে ১৩ টি দোকান পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৪

ফরিদপুরের সদরপুর উপজেলার হাট কৃষ্ণপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে ওই বাজারের ১৩টি দোকানের মালামাল আগুনে পুড়ে যায়। এছাড়া আরো প্রায় ৮টি দোকানের মালামাল আংশিক পুড়ে গেছে।

অগ্নিকান্ডে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে দোকান মালিক সূত্রে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার রাত ৯টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর ফরিদপুর ও ভাঙ্গা ফায়ার সার্ভিসের ২টি ইউনিট দলের সদস্যরা আগুনের পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

ফরিদপুর ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাইফুজ্জামান জানান, হাট কৃষ্ণপুর বাজারে রাত ১০টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে জানতে পারি। পরে ঘটনাস্থলে এসে কাজ শুরু করি। আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে কিভাবে আগুনের সূত্রপাত হয়েছে তা জানা যায়নি।

অগ্নিকান্ডের খবর পেয়ে বাজারের ব্যবসায়ীদের সাথে এলাকার লোকজন আগুন নিয়ন্ত্রনে কাজ করে। রাত যতই গভীর হতে থাকে আগুনে পুড়ে সর্বশান্ত হওয়া দোকান মালিক ও তাদের স্বজনেরা কান্নায় ভেঙ্গে পড়ে।

আজ শুক্রবার সকাল থেকেই কৃষ্ণপুর বাজারের ক্ষতিগ্রস্থ এলাকা শত শত মানুষ দেখতে ভিড় জমায়। দোকান ও মালামাল হারানোর ব্যাথায় ভুক্তভোগী পরিবার ও তাদের স্বজনের কান্নার আহাজারিতে পুরো বাজারের নিবর হয়ে যায়।

ব্যবসায়ী দোকান সর্ম্পকে জানা যায়, বিভিন্ন এনজিও ব্যাংক থেকে ঋণ উত্তোলন করে ব্যবসা পরিচালনা করছিল ক্ষতিগ্রস্থ অধিকাংশ দোকান মালিকগন। এ ছাড়াও তাদের বাকি বিক্রয় লেনদেন হিসাবপত্রসহ জরুরী মূল্যবান কাগজপত্র পুড়ে যাওয়ায় আরও বেশী ক্ষতির সম্মুখীন হয়েছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সর্ম্পকে জানা যায়, রতন সাহা, প্লাষ্টিকের দোকান, বাবলু সাহা কাচা মালের আড়ৎ, মজিদ খলিফা কাপড়ের দোকান, টিটু মুন্সী ঔ, সাহিন মল্লিক ঔ, জলিল ফকির ঔ, মান্নান কম্পিউটার দোকান, ওবায়দুর তালুকদার জুতা সেন্ডেল দোকান,বিপ্লব কাপড়ের দোকান, অপু সাহা মুদি দোকান, হায়দার তালুকদার গামের্ন্টস, রফিক রেডিমেন্ট গার্মেন্টসদোকান দোকান সম্পূর্ণ আগুনে পুড়ে গেছে। এছাড়া আরো প্রায় ৮/৯টি দোকানের মালামাল আংশিক পুড়ে গেছে।

এ ব্যাপারে সদরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান জানান, অগ্নিকান্ডের বিষয় নিয়ে যেনো আইনশূঙ্খলা অবনতি না হয় সেদিকে লক্ষ রাখা হচ্ছে।

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুন নাহার জানান,খবর পেয়ে দ্রুত ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করা হয়েছে। পরিবেশ পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখার জন্যে প্রশাসন সতর্ক অবস্থানে রয়েছে। ক্ষতিগ্রস্থদের মাঝে জরুরীভাবে সাহায্য করা হবে। এছাড়াও তিনি অগ্নিকান্ড সংঘটিত জায়গা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়ে শান্তনা দেন।

এ দিকে অগ্নিকান্ডের সংবাদ পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে আসে ফরিদপুর জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

 

 এবিএন/সাব্বির হাসান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ