আজকের শিরোনাম :

আদালতের আদেশ অমান্য করে

কালিয়াকৈরে জমি দখলের চেষ্টা বাধা দেয়ায় অতর্কিত হামলা আহত ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ২০:২৯

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নের মাঝুখান এলাকায় গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জাকির গ্রুপ জোড় পূর্বক রহিম আলীর দখলীয় জমিতে আদালতের আদেশ আমান্য করে দখল নিতে গেলে রহম আলী এবং তার ছেলে ও ভাতিজাসহ বাধাদিলে জাকির গ্রুপ তাদের উপর হামলা চালায়।  জাকির গ্রুপের অতর্কিত হামলায় রহম আলী, সাদ্দাম,শফিসহ ৪ জন আহত হয়েছে বলে জানা গেছে।

তবে যে কোন সময় ওই দুই গ্রুপের মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষে আশংকা রয়েছে।এ নিয়ে মঙ্গলবার থেকে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় ওই জমির দখলীয় মালিক মো. রহিম আলী বাদী হয়ে  জাকির হোসেনকে প্রধান আসামী করে ৬ জনের নাম উল্লেখ্য করে থানায় একটি মামলা দায়ের করেছেন।

এ মলার আসামীরা হলো জাকির হোসেন,আঃ হালিম,আলমগীর হোসেন,কবীর হোসেন,সানজিদা আক্তার ও জায়েদা বেগম।  মামলার অভিযোগ ও এলাকাবাসী জানায়, উপজেলার মৌচাক ইউনিয়নের মাঝুখান মৌজায় এসএ খতিয়ান- ৬০,এসএ দাগ-৪৪৪,আরএস-৬০৬ দাগের ৩৫ শতাংশ জমি রেকর্ড মূলে ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক হইয়া ভোগ দখলে নিয়ত আছেন রহিম আলী।

কিন্তু ওই জমি জাকির হোসেন গং দাবী করে মঙ্গবার দুপুরে ১০-১২ জন লোক নিয়ে ওই জমিতে গিয়ে দখল করার উদ্দেশ্যে পূর্বের রোপন করা লাউ গাছে ঝাংলা দিতে গেলে জমির মালিক রহিম আলী বাধাদেয়। ওই সময়  কিছু বুঝো উঠার আগেই জাকির গ্রুপের লোকজন রহম আলী গ্রুপের উপড় হামলা চালায়।  ওই সময় তাদেরকে  বাধা দিলে রহিম আলী তার ছেলে শফি এবং রহিমের ভাতিজা সাদ্দামকে মারধর করে এসময় জাকিরের হাতে থাকা বটিদিয়ে সাদ্দামের মাথায় কোপদিয়ে মারাত্বক জখম করে।

পরে  রহিম আলীর পকেট থেকে আলমগীর ১৫ হাজার টাকা,শফিকুলের পকেট থেকে ২৪ হাজার ৫শত টাকা,জাকির সাদ্দামের পকেট থেকে ১১ হাজার টাকা লুট করে নেয়। এসময় তাদের ডাকচিৎকারে এলাকাবাসি  এগিয়ে এসে শফি ও সাদ্দামকে গুরুতর আহত অবস্থায় তাদেরকে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।  

মামলার বাদী রহিম আলী জানান, ওই জমি এসএ দাগ-৪৪৪,আরএস-৬০৬ দাগের ৩৫ শতাংশ জমি রেকর্ড মূলে ওয়ারিশ ও ক্রয় সূত্রে মালিক হইয়া ভোগ দখলে নিয়ত আছি। জাকির হোসেন আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে দখল করার চেষ্টা করে।

অভিযুক্ত জাকির হোসেন জানান, দীর্ঘদিন ধরেই জমিটি পারিবারিক ফারায়েজ মূলে এবং সিএস ও এসএ রেকর্ড মূলে আমরা ভোগ করে আসছি। ওই জমির প্রকৃত মালিক আমরা।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক এসআই মো. নজরুল ইসলাম জানান, এঘটনায় একটি অভিযোগ পাওয়া গেছে। এরপর যদি কেউ ওই জমির উপর আদালতের দেয়া নিশেধাজ্ঞা অমান্য করে কাজ করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তবে বিষয়টি নিয়ে উভয় পক্ষকে আগামী শনিবার সকাল ১০টায় থানায় কাগজ পত্রসহ ঢাকা হয়েছে।

এবিএন/আলমগীর হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ