আজকের শিরোনাম :

কুমিল্লা স্টেডিয়াম আধুনিক রূপে ফিরেছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:২৫

কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়াম প্রায় ৩০ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করা হয়েছে। ফলে পুরনো জরাজীর্নতা কেটে স্টেডিয়ামটি ফিরেছে নান্দনিক রূপে। ২০ হাজারের অধিক দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামটি এখন পুরোপুরি প্রস্তুত।

পুরো স্টেডিয়ামকে ভেঙ্গে নতুন করে গড়া হয় এর অবকাঠামো এখন অপেক্ষা উদ্বোধনের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরই নতুন রূপে ফেরা দৃষ্টিনন্দন এ স্টেডিয়ামটি উদ্বোধন করবেন বলে আশা প্রকাশ করেছেন কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

এমপি বাহার বলেন, জননেত্রী শেখ হাসিনা একটি আধুনিক স্টেডিয়াম করার জন্য আমাদের অর্থ দিয়ে সহায়তা করেছেন। এ স্টেডিয়াম এখন আগের মত নাই, এই স্টেডিয়াম এখন একটি নতুন স্টেডিয়াম। এখানে আমরা মাটি ফেলেছি, বালু ফেলেছি যেনো সবসময় কাদা জমে না থাকে। এরপর আমরা টার্ফিং (ঘাস) করেছি যাতে এখানে সুন্দর পরিবেশে খেলোয়াড়রা খেলতে পারে। এবং এখানে আমরা সামনের দিকে ক্রিকেট খেলোয়াড় তৈরি করার জন্য বেশকিছু  পিচ তৈরি করবো।

সরেজমিনে ঘুরে দেখা যায়, আধুনিকায়ন হওয়া স্টেডিয়ামটিতে রাখা হয়েছে সব ধরনের সুযোগ সুবিধা। তৈরি করা হয়েছে দৃষ্টিনন্দন সুইমিং পুল। এতে ব্যয় হয়েছে প্রায় ৩০ কোটি টাকা। ২০ হাজারের অধিক দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এ স্টেডিয়ামের আধুনিকায়নে একদিকে যেমন উৎফুল্ল কুমিল্লার ক্রীড়াঙ্গনের মানুষ।  

সংস্কার ও আধুনিকায়নের ফলে নতুন আঙ্গিকে গড়ে উঠা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জাতীয় পর্যায়ের ও মানের যে কোনো খেলার আয়োজন সম্ভব বলে জানিয়েছেন ক্রীড়া সংস্থার কর্মকর্তারা। ফলে পর্যাপ্ত অনুশীলন ও ম্যাচ খেলার সুযোগ মিলবে স্থানীয় খেলোয়াড়দের। কুমিল্লা থেকেই বেড়ে উঠবে নতুন নতুন খেলোয়াড়।

এ বিষয়ে কুমিল্লা সদর আসনের এমপি হাজী বাহার বলেন, পুরো স্টেডিয়ামকে পরিবর্তন করে ফেলা  হয়েছে। এ স্টেডিয়ামের নাম ছিল একসময় কুমিল্লা স্টেডিয়াম।  পরবর্তীতে আমাদের এ কুমিল্লার গর্বিত সন্তান শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের নামে স্টেডিয়ামের নামকরণ করেছি।

এবিএন/শাকিল মোল্লা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ