আজকের শিরোনাম :

চট্টগ্রামে পৃথক তিন অভিযানে গ্রেফতার ৩: ইয়াবা উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৪

চট্টগ্রামে পৃথক তিন অভিযানে গ্রেফতার হয়েছে তিন ইয়াবা কারবারি। নগরীর কোতোয়ালি ও হালিশহর থানা এলাকার পৃথক তিন স্থানে অভিযান পরিচালিত হলেও সকল অভিযানের নের্তৃত্ব দেন কোতোয়ালি থানা পুলিশ। অভিযানে উদ্ধার হয়েছে ২২ হাজার পিস ইয়াবা। 

গ্রেফতার আসামিরা হলেন, কক্সবাজার টেকনাফ কুলাল পাড়া নন্দপুকুর রোডের বাসিন্দা মৃত ফকির মোহাম্মদের ছেলে শফিকুল ইসলাম (৩৬), একই জেলার টেকনাফ শীল বনিয়া পাড়ার হায়দার আলী বাড়ির মৃত জাকের হোসাইনের ছেলে মো. শাহ আলম (৪৮), এবং একই পাড়ার ডা. হানিফের বাড়ির বাসিন্দা ডা. মো. হানিফের ছেলে রেজাউল করিম প্র. মুন্না (৫০) । মুন্নার বিরুদ্ধে টেকনাফ থানায় একটি মামলা রয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, গোপন তথ্যমতে খবর পেয়ে মঙ্গলবার রাত ৮ টার সময় অভিযান চালিয়ে দুই হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার হয় ইয়াবা কারবারি শফিকুল ইসলাম। কোতোয়ালি থানাধীন পুরাতন রেলওয়ে ষ্টেশন সংলগ্ন হোটেল ফেভার ইন এর বিপরীত পার্শ্বে ফুটপাত থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদে শফিকুল হালিশহরের ইয়াবা কারবারি শাহ আলমের বাসায় আরো অনেক ইয়াবা থাকার তথ্য দেন।

তথ্যমতে হালিশহর থানাধীন এ-ব্লকের ৮নং লাইনের ৩৩নং হোল্ডিং অ্যডভোকেট রোমেনা আক্তারের বিল্ডিংয়ের ৫ম তলায় অভিযান চালিয়ে ২০ হাজার পিস এ্যামফিটামিনযুক্ত ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

এসময় ভাড়াটিয়া শাহ আলমকে গ্রেফতার করা হলে তিনি বলেন তার বাসায় ইয়াবাগুলো রেখেছেন রেজাউল করিম প্রকাশ মুন্না। অভিযানের সময় অপর এক আসামি পালিয়ে গেছে বলে তথ্য দেন শাহ আলম। এছাড়া তার দেয়া তথ্য মতে হালিশহর আবাসিক এলাকায় রেজাউলের বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। 

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, গ্রেফতারকৃত আসামিরা পরস্পর যোগসাজশে কক্সবাজারের টেকনাফ থেকে কমদামে ইয়াবা এনে প্রথমে হালিশহরের বাসায় মজুদ করে। পরবর্তীতে নগরীর বিভিন্ন এলাকায় বেশি দামে সরবরাহ করে থাকে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে কামাল নামের অপর এক ইয়াবা কারবারির তথ্য দিয়েছে। ওসি বলেন, গ্রেফতার তিনজনসহ পলাতক আসামির বিরুদ্ধে মাদক আইনে মামলা করা হয়েছে। পলাতক আসামিকে গ্রেফতারে চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানান ওসি। 


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ