আজকের শিরোনাম :

নড়াইলে পলাশ হত্যা মামলায় আসামিদের বিচারের দাবিতে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫২

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারমান, উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক লতিফুর রহমান পলাশ হত্যার এজাহার নামীয় আসামিদের বিরুদ্ধে চার্জশীট প্রদান ও মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (২৬ সেপ্টেম্বর) বেলা ১১টায় এলাকার কয়েক হাজার নারী পুরুষ লোহাগড়া উপজেলা পরিষদের সামনের সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালন করে।

প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন নড়াইল-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান, মামলার বাদী বীরমুক্তিযোদ্ধা জেলা পরিষদের সদস্য সাইফুর রহমান হিলু, নিহতের স্ত্রী দিঘলিয়া ইউপির নির্বাচিত চেয়ারম্যান নীনা ইয়াছমিন, আ.লীগ নেতা আব্দলি হাইসহ অনেকে।

বক্তারা বলেন, এবছরের ১৫ ফেব্রুয়ারী দুপুর ১২টার দিকে লোহাগড়া উপজেলা পরিষদ চত্বরে ইউপি নির্বাচনের জের, রাজনৈতিক ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের অস্ত্রধারী সন্ত্রাসীরা লতিফুর রহমান পলাশকে গুলি করে ও কুপিয়ে নির্মমভাবে হত্যা করে।

এ ঘটনায় ১৫ জনকে আসামী করে লোহাগড়ায় থানায় মামলা দায়ের করা হয়। কিন্তু সাত মাসেও চার্জশীট দেয়া হয়নি। এই হত্যা মামলা থেকে গুরুত্বপুর্ণ আসামীদের বাদ দেওয়ার চেষ্টা চলছে এবং মামলাটিকে দুর্বল করতে অপচেষ্টা চলাচ্ছে বলে বক্তারা অভিযোগ করেন।

বক্তারা চাঞ্চল্যকর এই হত্যা মামলাটির দ্রুত চার্জশীট প্রদান ও মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে হস্তান্তরের দাবি জানান।

এবিএন/খায়রুল আলম/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ