আজকের শিরোনাম :

‘সুশিক্ষিত জ্ঞান ভিত্তিক সমাজ গঠনে বর্তমান সরকার কাজ করছে’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩০

নওগাঁ- ৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মো: ইসরাফিল আলম বলেছেন, গ্রামীণ সমাজে বসবাসরত নারীদের শিক্ষার প্রসার ঘটনার লক্ষ্যে বর্তমান সরকার প্রতিটি উপজেলা পর্যায়ে স্কুল কলেজ সরকারি করণের মাধ্যমে জাতিকে যোগ্য নেতৃত্ব তৈরি করার লক্ষ্যে সুশিক্ষিত জ্ঞানভিত্তিক সমাজ গঠনের জন্য শিক্ষার উপর সর্বোচ্চ গুরুত্ব দিয়ে নিরলস ভাবে কাজ করছে সরকার। বিশ্বের দরবারে একটু নজর দিলে দেখা যায়, যে জাতি যত শিক্ষিত সেই জাতি তত উন্নত হয়েছে। 

এদেশের মেয়েরা আজ বাড়ি থেকে মার্স্টাস পর্যন্ত পড়া-লেখার সুযোগ পেয়ে কর্মজীবনে তারা রাস্ট্রের গুরুত্বপূর্ণ পদ থেকে জাতীয় উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখছে। যার কারণে এ দেশ এখন বিশ্বের রুল মডেল। মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ যখন স্বাধীন হয়েছিল তার মূল লক্ষ্যই ছিল, ক্ষুধা দারিদ্র মুক্ত দেশ গড়া। মৌলিক চাহিদা গুলোর মধ্যে মধ্যে শিক্ষা, স্বাস্থ্য, ব্রীজ, কালভার্ট, রাস্তা-ঘাট, বিদ্যুৎ, খাদ্য, বাসস্থানসহ সকল ক্ষেত্রে সুষম উন্নয়ন হওয়ায় দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। 

তিনি আরোও বলেন, এক সময় রাণীনগর-আত্রাই এর জনপদে সর্বহারা-জেএমবি’রা শান্তিপ্রিয় জনসাধারণ কে নানান কায়দায় নির্যাতনের কারণে এখানকার বসবাসরত মানুষ গুলো জিম্মি দশায় ছিল। মানুষ তার সঠিক পরিচয় দিতে লজ্জাবোধ করতো। এমনকি নিজস্ব বসত ভিটা ছেড়ে নিজের জান-মাল রক্ষা ও ছেলে-মেয়েদের লেখা পড়ার জন্য গোপনে অন্য জায়গায় বাসা-বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতো। বর্তমানে এই এলাকা এখন জঙ্গী, সর্বহারা, সন্ত্রাস ও মাদক মুক্ত হওয়ায় রাণীনগর-আত্রাই উপজেলায় শান্তি, নিরাপত্তা আর উন্নয়নের জনপদ হওয়ার কারণে এখানকার ছেলে-মেয়েরা গুনগত শিক্ষায় শিক্ষিত হয়ে জাতীয় উন্নয়নে ভুমিকা রাখছে। 

আজ মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে রাণীনগর মহিলা (অর্নাস) কলেজে নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাণীনগর মহিলা (অর্নাস) কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ চন্দন কুমার মহন্ত’র সভাপতিত্বে নবীন বরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁর জেলা প্রশাসক মো: মিজানুর রহমান, পুলিশ সুপার মো: ইকবাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) লিমন রায়, সহকারি পুলিশ সুপার (শিক্ষানবিস) সুরাইয়া আক্তার। অন্যদের মধ্যে বক্ত্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিব, রাণীনগর থানার অফিসার ইনচার্জ এএসএম সিদ্দিকুর রহমান, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল বারিক মোল্লা, সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন প্রমুখ। 

এবিএন/এ বাশার (চঞ্চল)/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ