আজকের শিরোনাম :

তাড়াইল মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে শোক দিবসে উত্তোলন হয়নি কালো পতাকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২১, ১৫:৫০ | আপডেট : ১৫ আগস্ট ২০২১, ১৬:১২

সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করার সরকারি নির্দেশ থাকার পরও কিশোরগঞ্জের তাড়াইলে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে কালো পতাকা উত্তোলন না করেই বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করে উপজেলা প্রশাসন ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

জানা গেছে, ১৫ আগস্ট  রবিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক কর্মসূচীর মধ্যে ছিল তাড়াইল মুক্তিযোদ্ধা কমপ্লেক্স প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে সকাল ১০ টা ৩০ মিনিটে পুষ্পমাল্য অর্পণ।পুষ্পমাল্য অর্পণ করতে সেখানে উপস্থিত হন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.জহিরুল ইসলাম শাহীন, নির্বাহী অফিসার মো. তারেক মাহমুদ, সহকারী কমিশনার ভূমি মনোনীতা দাস , তাড়াইল থানার অফিসার ইনচার্জ  মো. জয়নাল আবেদীন সরকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন লাকী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার মো.আব্দুল হাই, স্থানীয় মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও স্থানীয় গনমাধ্যমের কর্মীরা।

একে একে সবাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে তাঁর প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পমাল্য অর্পণ করেন। হঠাৎ স্থানীয় সংবাদ কর্মীদের চোখে পড়ে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে পতাকা অর্ধনিমিত রাখা হলেও কালো পতাকা উত্তোলনের জায়গাটা ফাঁকা উত্তোলন করা হয়নি  কালো পতাকা।তখন উপস্থিত সকলের মাঝে তীব্র ক্ষোভ বিরাজ করে।


উপজেলা নির্বাহী অফিসার মো.তারেক মাহমুদ বলেন, আজ জাতির জনকের ৪৬ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সরকারি নির্দেশনা অনুযায়ী জাতীয় পতাকা অর্ধনিমিত ও কালো পতাকা উত্তোলন করার কথা থাকলেও কেন কালো পতাকা উত্তোলন  করা হয়নি। আমি তা খোঁজ নিয়ে ব্যবস্থা নিচ্ছি, তবে বিষয়টা অত্যন্ত দুঃখজনক।


এবিএন/সুমন মিয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ