আজকের শিরোনাম :

ভৈরবে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০২১, ২১:৩৮

ফাইল ফটো

কিশোরগঞ্জের ভৈরবে চট্টগ্রামগামী যাত্রীবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ-ভৈরব রেলপথের জগনাথপুর এলাকায় ট্রেনটি পেছনের বগীর এক ট্রলির চারটি চাকা লাইনচ্যুত হয়।

এ সময় ভৈরব রেলওয়ে জংশন ষ্টেশনে ময়মনসিংহগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনটি ভৈরব স্টেশনে আটকা পড়ে। দুর্ঘটনার পরপরই ভৈরব ময়মনসিংহ-রেল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে আখাউড়া থেকে একটি উদ্ধারকারী ট্রেন বেলা ২টায় ঘটনাস্থলে এসে উদ্ধার কাজ শুরু করে।

বিকেল ৪টায় দুর্ঘটনা কবলিত বগিটি উদ্ধার করা হয়। উদ্ধারের কিছুক্ষণ পর পুনরায় বগিটি লাইনচ্যুত হয়। উদ্ধারকারী টিম পুনরায় কাজ শুরু করে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে পুনরায় বগিটি উদ্ধার করে ভৈরব রেলস্টেশনে নিয়ে আসা হয়। পরে প্রয়োজনীয় মেরামত শেষে লাইনে ট্রেন চলাচলের উপযোগী করা হয়। এবং সন্ধ্যা পৌনে ৮টার দিকে বিজয় এক্সপ্রেস ঘটনাস্থল অতিক্রমের মধ্যে দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে সূত্র জানায়, শুক্রবার (১৩ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ-চট্টগ্রামগামী নাসিরাবাদ এক্সপ্রেসট্রেনটি ভৈরব রেলওয়ে স্টেশনে আসার পথে জগন্নাথপুরের তাতারকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে আখাউড়া থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ চালায়। এসময় ময়মনসিংহ-ভৈরব রেলপথে অন্যান্য ট্রেন চলাচল বন্ধ থাকে। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উদ্ধার কাজ শেষ হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয়রা জানান, রেলপথের লাইনগুলো অনেক পুরনো এবং লাইনে পর্যাপ্ত পাথর নেই। ফলে প্রায়ই ওই জায়গায় ট্রেন লাইনচ্যুত হয়।

ট্রেন পরিচালক নিয়াজ মোহাম্মদ বলেন, সকাল সাড়ে ৭টার সময় ময়মনসিংহ থেকে ট্রেনটি ছেড়ে আসে। দুপুর সাড়ে ১২টার সময় ভৈরব স্টেশনে পৌঁছার আগমুহূর্তে তাতারকান্দি নামক স্থানে ট্রেনের পেছনের বগির ৪টি চাকা লাইনচ্যুত হয়। এতে কোনো হতাহতের ঘটনা বা কারো কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

সহকারী ইঞ্জিরনিয়ার এস এম মাহমুদুর রহমান বলেন, ট্রেন চলাচলের সময়ে যে কোনো কারণে ট্রেন লাইনচ্যুত হতে পারে। আমরা কারণ অনুসন্ধানে কাজ করছি। এ ব্যাপারে ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ