আজকের শিরোনাম :

সীতাকুণ্ডে লোকালয়ে নেমে এসেছে অজগর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৬

সীতাকুণ্ডে ভাটিয়ারীতে আবারও একটি আজগর সাপ ধরা পড়েছে।  খাবারের সন্ধানে অজগর সাপ লোকালয়ে ঢুকে পড়লে আটকা পড়ে শিশু কিশোরদের জালে। এর আগেও একাধিকবার ভাটিয়ারী মাদাম বিবিরহাট এলাকায় অজগর সাব ধরা পড়েছিল।

আজ রবিবার দুপুরে সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের হাছনাবাদ গ্রামের গরাংগার বাড়ির পাশের বিল থেকে সাপটি আটক করে ছাত্রলীগ মোঃ ইফতেখার আলম, সাকিব,সালাউদ্দীন,বাবলু ও হায়দার আলী ।
বিলের মাঝে জালের সাথে আটকা পড়লে কয়েকজন যুবক সাপটিকে ধরে। তারা জীবন্ত সাপটি ধরে খেলা দেখাতে শুরু করে। লোকারণ্য হয়ে যায় চারপাশ থেকে আসা মানুষে।

খবর পেয়ে স্থানীয় চেয়ারম্যান নাজিম উদ্দিন কিশোরদের লোক মারফত জানান, সাপটি মারলে সাজা পেতে হবে। হয় চট্টগ্রাম চিড়িয়াখানায় পৌঁছে দিতে হবে নয়তো উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কাছে জমা দিতে হবে। তা-ও সম্ভব না হলে জঙ্গলে ছেড়ে দিতে হবে। না হয় পরিষদে নিয়ে আস।

চেয়ারম্যান নাজিম উদ্দিন বলেন, সাপটি এখনো বাচ্চা।  তবে বেশ হৃষ্টপুষ্ট।  ৪-৫ হাত লম্বা।  যুবক-কিশোররা সাপের সঙ্গে সেলফি তোলার পর জঙ্গলে ছেড়ে দিয়েছে।

তিনি জানান, পাহাড়ি এলাকায় নির্বিচারে জঙ্গল ধ্বংসের কারণে অজগর সাপের খাবারের সংকট হওয়ায় ইদানীং লোকালয়ে গৃহস্থ বাড়ির মুরগি-হাঁসের ওপর হামলা করছে।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ