ফরিদপুর খালেক কলেজে মাদকবিরোধী ক্লাস নিলেন র‌্যাব কর্মকর্তা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৩৪

চলো যাই যুদ্ধে, মাদকের বিরুদ্ধে এই স্লোগানকে সামনে রেখে মাদকের বিরুদ্ধে অভিযানের পাশাপাশি মাদকের কুফল সম্পর্কে সমাজে ব্যাপক সচেতনতা সৃষ্টি করার লক্ষ্যে এক ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছেন ফরিদপুর র‌্যাব ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন।

 আজ রবিবার (২৩ মেপ্টেম্বর) সকালে র‌্যাব ৮ ফরিদপুর ক্যাম্পের আয়োজনে সদর উপজেলার আব্দুল খালেক কলেজের শিক্ষার্থীদের মাদক বিরোধী বিশেষ ক্লাসের আয়োজন করা হয় । সেখানে শিক্ষার্থীদের ক্লাস নেন র‌্যাবের কর্মকর্তা মো. রইছ উদ্দিন।

দেশের ভবিষ্যত প্রজন্মকে মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় ছাত্রছাত্রীদের সচেতন করতে শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেন র‌্যাব-৮ এর ফরিদপুর কোম্পানী অধিনায়ক। মাদকের কুফল সম্পর্কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রচারনা চালাচ্ছেন তিনি। এর  আগেও মাদকের অভিযানের পাশাপাশি  ফরিদপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্লাস নেন তিনি।

মাদকবিরোধী বিশেষ ক্লাসে ছাত্রছাত্রীদের উদ্দ্যেশে অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন বলেন, মাদক শুধু ব্যক্তিজীবন নয়, পরিবার থেকে সমাজ পর্যন্ত সর্বত্র ব্যাপক ক্ষতিসাধন করে। মাদকের ভয়াবহতা থেকে রক্ষায় প্রথমে নিজেকে সচেতন করতে হবে। মাদক কিছু দেয় না বরঞ্চ জীবন ধ্বংস করে ফেলে।

 তিনি শিক্ষার্থীদের প্রতি কৌতুহল বসতও মাদক গ্রহন থেকে বিরত থাকার আহবান জানান। তিনি বলেন, একবার মাদক গ্রহন করলে এর থেকে আর পরিত্রান নেই। অতএব কখনো কোনো অবস্থায়ই মাদকে আসক্ত হওয়া যাবে না। পরে মাদকে না বলুন এই স্লোগান দিয়ে হাত উঠিয়ে শপথ নেয় ছাত্র-ছাত্রীরা।

মাদকের বিরোধী প্রচারণা সভায় আরো উপস্থিত ছিলেন র‌্যাবের সহকারী পুলিশ সুপার মো. আউয়াল হোসেন, কলেজ অধ্যক্ষ মো. ফারুক মিঞাসহ র‌্যাবের ও কলেজে কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


এবিএন/কে.এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ