আজকের শিরোনাম :

ভোলায় প্রতিবন্ধি শিশুদের মাঝে শিশু সুরক্ষা বৃত্তি প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২০

ভোলায় প্রান্তিক অবহেলিত, বিশেষ গুণ সম্পন্নও প্রতিবন্ধী এবং নিজ উদ্যেগে শিশু বিবাহ বন্ধ করা এমন কিশোরীদের মাঝে শিশু সুরক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে।

আজ রবিবার (২৩ সেপ্টেবর) সকালে ভোলা জেলা প্রশাসক এর নিজস্ব রুমে বিভিন্ন ইউনিয়ন থেকে আগত শিশুদের মাঝে আনুষ্ঠানিকভাবে বৃত্তির চেক তুলে দেন জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক।

ইউনিসেফ এর সহযোগীতায় ও কোস্ট ট্রাষ্ট এর আইইসিএম প্রকল্পের ব্যবস্থাপনায় ‘শিশু সুরক্ষা বৃত্তি’ হিসেবে প্রত্যেক শিশুর মাঝে ১৫ হাজার চেকে তুলে দেন জেলা প্রশাসক। এই টাকা দিয়ে প্রত্যেক শিশুরা সেলাই মেশিন ও হাসঁ-মুরগী কিনে আয় করা অর্থ দিয়ে পড়াশোনারা খরচ এর পাশাপাশি পারিবারিক খরচ চালাবে।

চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মৃধা মো. মোজাহিদুল ইসলাম, ভোলা সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেন, এলজিসি প্রকল্পের ড্রিস্টিক কো-অর্ডিনেটোর আব্দুস সালাম, আইইসিএম প্রকল্পের প্রকল্প সম্মনয়কারী মিজানুর রহমান।

আরো উপস্থিত ছিলেন উপজেলা মনিটরিং অফিসার মো. মনিরুল ইসলাম, এ্যাডভোকেসি এন্ড মিডিয়া অফিসার আদিল হোসেন তপু প্রমুখ। বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রাথমিকভাবে ৯ জন কিশোরীকে অনুষ্ঠানিকভাবে বৃত্তি চেক প্রদান করা হয়।

উল্লেখ্য, ভোলা সদর-৩০ জন লালমোহনে-২২ জন ও চরফ্যাশন উপজেলায় -৪৮সহ ১০০ জন প্রতিবন্ধি শিশুর মাঝে এই বৃত্তি প্রদান করা হবে।

এবিএন/আদিল হোসেন তপু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ