আজকের শিরোনাম :

বেনাপোলে সীমান্তে দুই নাইজেরিয়ান নাগরিক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৫৫

অবৈধভাবে ভারতে থেকে বাংলাদেশে প্রবেশের সময় দুই নাইজেরিয়ান নাগরিককে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটককৃতরা হলো- ভিটাস ইয়েন্না (৪১)ও ওলাতুন্দেদে টিমোথি (৩৩) রোববার সকালে পুটখালী গ্রামের ১৫৪ নম্বর আর পিলারের নিকট থেকে তাদেরকে আটক করে বিজিবি। এসময় এদের কাছ থেকে নিজেদের ৩ টিসহ ৬টি নাইজেরিয়ান পাসপোর্ট, ৬টি মোবাইল, ৪টি হাত ঘড়ি, ১টি ডিভিডি প্লেয়ার, ৪০০ আমেরিকান ডলার, ২৩২০ ভারতীয় রূপি, ১০ হাজার নাইজেরিয়ান টাকা, ৫ হাজার ৫শ’ বাংলাদেশি টাকা ও ৭টি এটিএম ও ক্যাশ কার্ড পাওয়া যায়।

খুলনা ২১ বিজিবির পুটখালী ক্যাম্প কমান্ডার সুবেদার মুন্সি লাবলুর রহমান জানান, গোপন সংবাদ-এর মাধ্যমে জানতে পারি পুটখালী সীমান্তের ১৫৪ নম্বর আর পিলারের পাশ দিয়ে বেশ কিছু অবৈধ অনুপ্রবেশকারী ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করছে।

এ ধরণের গোপন সংবাদের ভিত্তিতে পুটখালী বিজিবি ক্যাম্পের বিজিবি সদস্য আনিসুর রহমান সঙ্গীয় ফোর্স নিয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে ২ জন নাইজেরিয়ান নাগরিককে আটক করতে সক্ষম হয়। আটককৃতদের বাড়ি নাইজেরিয়ার লাগোস স্টেটের ইকেজা শহরের ডি ৬ ফ্লাট এলাকায়। এসময় তাদের সাথে থাকা দালালচক্র পালিয়ে যায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ইমরান উল্লাহ সরকার দুইজন নাইজেরিয়ান নাগরিক আটকের বিয়য়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

এবিএন/ইয়ানূর রহমান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ