আজকের শিরোনাম :

নিকলীতে ক্রীড়া ও সংস্কৃতি ব্যক্তিত্ব হাজী ইব্রাহীম ভূঁইয়া স্মরণে দোয়া মাহফিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২১, ১৫:১৯

কিশোরগঞ্জ নিকলী উপজেলা কারপাশা ইউনিয়নের মজলিশপুর বাজারে মজলিশপুর ফুটবল একাদশের উদ্যোগে  নিকলী উপজেলার বিশিষ্ঠ ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক সংস্কৃতি ব্যক্তিত্ব মরহুম হাজী ইব্রাহীম ভূইয়া স্মরণে এক শোকসভা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মরহুম হাজী ইব্রাহীম ভূইয়া গত ২১শে জুলাই ২০২১ ইং রোজ বুধবার সন্ধ্যা ৭ ঘটিকার সময় ঢাকাস্থ ইমপালস হাসপাতালে শেষ নিঃশ^াস ত্যাগ করেন।

হাজী ইব্রাহীম ভূইয়া নিকলী উপজেলার ০৩নং কারপাশা ইউনিয়নের মজলিশপুর বদলপুলের মরহুম মুন্সী হাজী আঃ হাসিম ভূইয়া সাহেবের পঞ্চম সন্তান। নিকলী উপজেলার প্রথম উপজেলা পরিষদ চেয়ারম্যান ও বর্তমান নিকলী উপজেলা আওয়ামীলীগের সফল সভাপতি ইসহাক ভূইয়া সাহেবের আপন ছোট ভাই ও নিকলী উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আহসান মোঃ রুহুল কুদ্দুছ ভূইয়া জনির চাচা। মরহুম হাজী ইব্রাহীম ভূইয়া গর্বিত পিতার গর্বিত সন্তান।

তিনি শৈশব কাল থেকেই পড়া-শুনার ফাকে গান-বাজনা, খেলা-ধুলা নিয়ে ব্যস্ত থাকতেন, তিনি একজন সাংস্কৃতি মনা মানুষ ছিলেন, খেলোয়াড় হিসাবে কিশোরগঞ্জ জেলায় তার অনেক সুনাম রয়েছে। ব্যক্তিগত জীবনে মরহুম হাজী ইব্রাহীম ভূইয়া একজন ধনীর দুলাল ছিলেন। উনার পিতা মরহুম মুন্সী হাজী আঃ হাসিম ভূইয়া নিকলী উপজেলার তৎকালীন এবং বর্তমানেও অগাত সম্পদের মালিক। বাবা-মা, ভাই-বোনদের আদরে তিনি নিজেকে তৈরী করেছেন নিকলী উপজেলা তথা কিশোরগঞ্জ জেলার একজন বিশিষ্ট ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠক হিসাবে।

হাজী ইব্রাহীম ভূইয়া ব্যক্তিজীবনেও একজন গর্বিত পিতা, তিন সন্তানের জনক ছিলেন (দুই ছেলে এক মেয়ে) তিনি। প্রথম ছেলে মোঃ ফুয়াদ বিন ইব্রাহীম ভূইয়া, স্ত্রী-সন্তান সহ লন্ডন প্রবাসী, দ্বিতীয় ছেলে রিয়াদ বিন ইব্রাহীম ভূইয়া, নির্বাহী ম্যাজিষ্ট্রেট বান্দরবন জেলা, জেলা প্রশাসকের কার্যালয়, তৃতীয় মেয়ে ইফরাদ জাহান ইতু, ইংরেজীতে অনার্স মাস্টার্স কম্পিট করে একটি প্রাইভেট ফার্মে চাকুরীরত। দোয়া ও মিলাদ মাহফিলে বিভিন্ন বক্তাগণ মরহুম হাজী ইব্রাহীম ভূইয়াকে স্মরণ করে কেঁদে ফেলেন। পরিশেষে মোনাজাতের মাধ্যমে মরহুম হাজী ইব্রাহীম ভূইয়ার আত্মার মাগফেরাত কামনা করেন।


এবিএন/জয়দেব আচার্য্য/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ