আজকের শিরোনাম :

ময়মনসিংহে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ফেনসিডিল উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১৯:৩৬

ময়মনসিংহের গৌরীপুরে ঈদ পরবর্তী কঠোর লকডাউনের প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) গৌরীপুর-শ্যামগঞ্জ আঞ্চলিক সড়কে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার সহ আবু সাঈদ(৩০) নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। সে জেলার ফুলবাড়িয়া উপজেলার কালীবাজাইল গ্রামের আব্দুল গণির ছেলে।

কঠোর লকডাউনের প্রথম দিন শুক্রবার (২৩ জুলাই) দুপুরে উপজেলা অফিসার্স ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ সাংবাদিকদের এই তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের প্রথম দিন শুক্রবার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফের নেতৃত্ব লকডাউন কার্যকর করতে ময়মনসিংহের গৌরীপুর-শ্যামগঞ্জ আঞ্চলিক সড়কে অভিযান চালায় ভ্রাম্যমাণ। ওই দিন সকালে অভিযান চলাকালে সড়কের মেছিডেঙ্গি এলাকায়  দুইজন মোটরসাইকেল আরোহীর গতিবিধি দেখে ভ্রাম্যমাণ আদালতের সন্দেহ হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের থামিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইলে তারা দুই জন মোটরসাইকেলযোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ধাওয়া করলে মোটরসাইকেল আরোহী একজন পালিয়ে গেলেও আবু সাঈদ ফেনসিডিলের ব্যাগ সহ মোটরসাইকেল থেকে পড়ে যায়। পড়ে তাকে আটক করার পাশাপাশি ব্যাগ থেকে ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
এদিকে আটককৃত আবু সাঈদ জানান নেত্রকোনার দুর্গাপুর থেকে বিক্রির জন্য ফেনসিডিলগুলো আনা হয়েছিল। তার মোটরসাইকেলে পালিয়ে যাওয়া অপর ব্যক্তির নাম শিবলু (৩৫)। তার বাড়ি ময়মনসিংহ মহানগরের আকুয়া এলাকায়।

সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মারুফ বলেন, আটককৃত আবু সাঈদকে উদ্ধারকৃত আলামতসহ মোবাইল কোর্ট আদেশে গৌরীপুর থানায় প্রেরন করা হয়েছে তার বিরুদ্ধে নিয়মিত নিয়মিত মামলা দায়েরের নির্দেশ দেয়া হয়েছে।
এছাড়া লকডাউন বাস্তবায়ন, মাস্ক না পরা ও সামাজিক দূরত্ব বজায় না রাখায় ০৫ জনকে অর্থদন্ড করা হয়েছে। মোবাইল কোর্ট পরিচালনা করেন গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, হাসান মারুফ। মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন, বাংলাদেশে সেনাবাহিনী ও বাংলাদেশ পুলিশ গৌরীপুর থানা।

গৌরীপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) খান আব্দুল হালিম সিদ্দিকী বলেন, মাদক ব্যবসায়ী আটক ও ফেনসিডিল উদ্ধারের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে।


এবিএন/সাইফুল আলম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ