আজকের শিরোনাম :

পটিয়া মসজিদ কমিটি’র সভাপতিকে লাঞ্চিতের ঘটনায় প্রতিবাদ সমাবেশে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জুলাই ২০২১, ১৮:৩৭

পটিয়া উপজেলার আশিয়া মধ্যপাড়া কেন্দ্রীয় জামে মসজিদ পরিচালনা কমিটি’র সভাপতি মোহাম্মদ ইউনুছকে লাঞ্চিত করায় এলাকাবাসী উদ্যোগে গতকাল (২২ জুলাই) বিকেলে মসজিদ প্রাঙ্গনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এলাকাবাসী সূত্রে জানাযায়, গত ২১ জুলাই ঈদুল আজহা উপলক্ষে ঈদ জামাতে মসজিদ কমিটির সভাপতি মো: ইউনুছ এর নির্দেশে মসজিদের ইমাম, মুয়াজ্জিম ও মসজিদের উন্নয়নের জন্য মুসল্লী মাসুদসহ কয়েকজন টাকা উত্তোলন করে। এ সময় স্থানীয় হাফেজ আবদুল মান্নান ও আবদুল ছত্তার বাধা দেয়। একইদিন পুনরায় বিকেলে বাদে আসরের নামাজের পর পাশ্ববর্তী মীর্জপাড়া এলাকার আবুল কালাম মাস্টার নামের এক ব্যক্তি নামাজ পড়তে আসলে হাফেজ আবদুল মান্নান তাকে মারধর করে মসজিদ থেকে বের করে দেয়।

এ সময় মসজিদ পরিচালনা কমিটি’র সভাপতি মো: ইউনুছ বাধা দিলে তাকেও লাঞ্চিত করেন।  হাফেজ আবদুল মান্নান ও আবদুল ছত্তার গত রমজানের ঈদেও এখই ঘটনা ঘটায় বলে স্থানীরা অভিযোগ করেন। এলাকাবাসীরা আরো জানান, মসজিদ পরিচালনা কমিটি’র সভাপতি ইউনুছ মসজিদ, মাদ্রাসা, ঈদগাহ ও আশিয়া স্কুলসহ সমাজের বিভিন্ন উন্নয়ন কাজ করে যাচ্ছেন। ইউনুছ তার ব্যক্তিগত অর্থায়নে মসজিদে টাইস, ঈদগাহ মাঠ ভরাটসহ সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কাজে অবদান রেখে যাচ্ছেন। এতে হাফেজ আবদুল মান্নান ও আবদুল ছত্তার ইষান্বিত হয়ে বারবার সমাজসেবক মো: ইউনুছকে অপমান করছে। এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে স্থানীয় এমপি হুইপ সামশুল হক চৌধুরী ও প্রশাসনের নিকট দাবি জানান এলাকাবাসীরা।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, সমাজসেবক সৈয়দ মনির আহমদ সেলিম, মোহাম্মদ মিয়া, মসজিদ পরিচালনা কমিটি’র সভাপতি মোহাম্মদ ইউনুছ, আবদুল রাজ্জাক, মোহাম্মদ আকতার, আবদুল ছবুর, মুজিব, জসিম উদ্দিন, বেলাল, মাসুদ, নাছির, ইউসুফ, দিদার, আবুল হাসান, সেলিম, মুয়াজ্জিম হাফেজ মো: ওসমান, জাহাঙ্গীর, আজগর হোসেন, মুছা, গোলাম মোস্তাফা, ফজলুল কবির, ইউসুফ আলী, মাঈনুদ্দিন প্রমুখ।
 

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ