আজকের শিরোনাম :

গোদাগাড়ীতে বন্যা কবলিতদের মাঝে চাউল বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১১

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের পদ্মায় বন্যায় কবলিত ব্যাক্তিদের ৮ মন ৩ কেজি চাউল বিতরণ করা হয়েছে।  গোদাগাড়ী রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের আয়োজনে আজ বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে রক্ষাগোলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠী জনগণের মুষ্টির চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোদাগাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসহাক।  

আরও উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শিমুল আকতার, উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক বরজাহান আলি পিন্টু, সিসিবিভিও প্রধান সমন্বয়কারি নিরুবুল ইসলাম নিরব প্রমুখ।

এছাড়া রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। রক্ষাগোলা গ্রাম সমাজ সংগঠন গোদাগাড়ী উপজেলার একটি দৃষ্ঠান্তমুলক ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের নিয়ে তৈরী এই সংগঠন। এই সংগঠনের প্রধান বৈশিষ্ঠ হলো তারা নিজেরাই অত্যান্ত নিরীহ ও গরীব শ্রেণীর মানুষ হয়েও  নিজেরা প্রতিদিন ভাত রান্নার চাউল থেকে  একমুঠো  চাউল তুলে রাখে এবং সেগুলো নিজের ও অন্যদের কল্যাণে ব্যয় করে।

সংগঠনটি গোদাগাড়ী উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের  পদ্মা নদীর পানি বৃদ্ধির ফলে প্রায় ৭০টি পরিবারের  ঘর বাড়ী বিলীন হয়ে যায়। সেই পরিবারের মাঝে এই চাউল বিতরণ করা হয়।  এই বিতরণ কাজে সর্বিক সহযোগিতা করে সিসিবিভিও রাজশাহী এবং ব্রেড ফর দি ওয়ার্ল্ড, জার্মান নামের একটি দাতা সংস্থা।

এবিএন/শামসুজ্জামান বাবু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ