আজকের শিরোনাম :

রাজশাহীতে প্রতিবন্ধীকে ধর্ষণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুলাই ২০২১, ২০:৫৭

রাজশাহীর মোহনপুর উপজেলাধীন বাকশিমইল ইউনিয়নে প্রতিবন্ধীকে (২০) ধর্ষণের অভিযোগ উঠেছে। গত ১০ জুন বৃহস্পতিবার ধোপাঘাটা গ্রামে রাত আটটার দিকে এ ঘটনা ঘটে। ধর্ষক ধোপাঘাটা গ্রামের হায়দার আলী ছেলে রোকনুজ্জামান উজ্বল (৩২)। ধর্ষণের শিকার প্রতিবন্ধীর বাবা রবিউল ইসলাম থানায় মামলা করেছেন।

ভিকটিম পরিবার ও স্থানীয়রা জানায়, প্রতিবন্ধীর মা শাবানা বেগম ক্যান্সারে আত্রুান্ত হওয়ায় কেমো নেওয়ার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) রেডিওথেরাপি বিভাগে ভর্তির জন্য যান। বাবা-মা বাড়িতে না থাকার সুযোগে লম্পট রোকনুজ্জামান উজ্বল হোসেন কৌশলে বাড়িতে ঢুকে প্রতিবন্ধীকে ধর্ষণ করে।

এসময় প্রতিবন্ধীর ছোট বোন পাশের বাড়ি থেকে এসে ধর্ষক উজ্বল হোসেনকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলে। ধর্ষক উজ্জ্বল হুমকি দেয় ধর্ষণের বিষয়ে কারো কাছে মুখ খুললে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে পালিয়ে যায়।
এ ঘটনায় ধর্ষণের শিকার প্রতিবন্ধীর বাবা রবিউল ইসলাম গত ১২ জুলাই বাদী হয়ে মোহনপুর থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। গত ১৪ জুলাই মোহনপুর থানা পুলিশের সহযোগিতায় প্রতিবন্ধীকে ডাক্তারি পরীক্ষার জন্য ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টার (ওসিসি) ভর্তি করেন।

এ ঘটনায় স্থানীয়রা ও এলাকাবাসী জানায়, এর আগেও ধর্ষক উজ্বল হোসেনের বিরুদ্ধে এরকম অনেক অভিযোগ রয়েছে। ধর্ষক রোকনুজ্জামান উজ্বলের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবি জানিয়েছেন প্রতিবেশীরা।

মোহনপুর থানার অফিসার ইনর্চাজ (ওসি) তোহিদুর ইসলাম জানান, এ বিষয়ে ১২ জুলাই প্রতিবন্ধীর বাবা বাদী হয়ে একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। মামলাটি তদন্তাধীন রয়েছে। আসামি রোকনুজ্জামান উজ্বল হোসেন পলাতক রয়েছে। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ