আজকের শিরোনাম :

জলঢাকায় সড়কগুলো ধান ও খড়ের দখলে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ মে ২০১৮, ১৫:৫৬

জলঢাকা (নীলফামারী), ১৭ মে, এবিনিউজ : নীলফামারীর জলঢাকায় উপজেলার সকল ইউনিয়নে গ্রামের পাকা সড়কগুলোতে ধান ও খড় শুকানো নিয়ে ব্যস্ত কৃষক কৃষাণীরা। এক দিকে বৈরী আবহাওয়া অপর দিকে জায়গা সংকট। তাই বাধ্য হয়ে পাকা সড়কে তাদের ভরসা।

আজ বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন গ্রামে সরেজমিনে গিয়ে দেখা যায় উপজেলার প্রতিটি গ্রামের পাকা সড়ক দখল করে শুকানো হচ্ছে ধান ও খড়। প্রতিদিন সকাল থেকে বিকেল পর্যন্ত সারাদিনে কৃষক কৃষাণীরা ব্যস্ত থাকে ধান ও খড় শুকাতে।

কৈমারী গাবরোল এলাকার গৃহবধু জোসনা বেগমসহ অনেকে বলেন, বাড়িতে ধান ও খড় শুকানোর স্থান না থাকায় বাধ্য হয়ে পাকা সড়কে তা শুকাতে হচ্ছে।

তারা আরো বলেন, গত কয়েকদিন ধরে আকাশের যা অবস্থা কখন যে বৃষ্টি আসে তার নাই কোন ঠিক ঠিকানা। তাই আকাশে মেঘ থাকলেও বাতাসে ধান শুকানে যায় রোদ না এলেও।

ডাউয়াবাড়ী এলাকার আলম বলেন, ধান শুকানোর জন্য আমাদের জায়গা নাই। তাই পাকা রাস্তায় শুকাচ্ছি। পরিবারের সবাই একসাথে কাজ করছি। শৌলমারী এলাকার মহুবার বলেন পাকা সড়কে এভাবে ধান ও খড় শুকানোর ফলে সড়কে চলাচলকারী সকল যানবাহন চলাচলে অসুবিধা হচ্ছে।

কৈমারী এলাকার রহিম বলেন, এই সড়কে ধান ও খড় শুকানোর ফলে গাড়ী ভাড়া বর্তমানের চেয়ে বেশি চাচ্ছে, আবার বেশি দিলেও যেতে যায় না।

এবিএন/হাসানুজ্জামান সিদ্দিকী হাসান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ