আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে শিক্ষার্থী পেটানোয় ক্যাডেটের পরিচালক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১১

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এক শিক্ষার্থীকে মারপিটের ঘটনায় শহীদ মডেল স্কুল ও ক্যাডেট কোচিং সেন্টার সিরাজগঞ্জ শাখার পরিচালক হাসানুজ্জামান তালুকদার রঞ্জুকে বরখাস্তের নির্দেশ দেয়া হয়েছে। 

আগামী ১০ দিনের মধ্যে তার বরখাস্তের আদেশ কার্যকর করে জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তাকে জানাতে প্রতিষ্ঠানের সভাপতি, প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্যদ বরাবর এ আদেশ পত্র প্রেরণ করা হয়েছে।

 এ বিষয়ে জেলা শিক্ষা কর্মকর্তা শফীউল্লাহ বলেন, শহরের শহীদ মডেল স্কুল ও ক্যাডেট কোচিং এর সিরাজগঞ্জ শাখার পরিচালক হাসানুজ্জামান তালুকদার রঞ্জুর বিরুদ্ধে এক শিক্ষার্থীকে মারপিট ও তার অভিভাবককে অকথ্য ভাষায় গালিগালাজের অভিযোগ ওঠে। এ অভিযোগের প্রেক্ষিতে জেলা প্রশাসকের গঠিত তদন্ত কমিটি এই ঘটনা কয়েক দফা তদন্ত করে।

এ তদন্তে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় জেলা প্রশাসক সোমবার সন্ধ্যায় তাকে পরিচালকের পদ থেকে বরখাস্তের নির্দেশ দেন। উল্লেখ শারিরীক অসুস্থতার কারণে ০৬ মার্চ ক্লাসে অনুপস্থিত থাকায় ওই প্রতিষ্ঠানে ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী সাবেদুল ইসলাম খানকে মারধর করেন রঞ্জু।

এ ঘটনার প্রতিবাদ করতে গেলে শিক্ষার্থীর মাকেও অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।  এ ঘটনায় শিক্ষার্থীর মা ফারজানা আক্তার জেলা প্রশাসক ও জেলা শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেন।  তদন্ত কমিটি দীর্ঘ তদন্ত শেষে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা এ নির্দেশ দেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ