আজকের শিরোনাম :

আদম ব্যবসায়ীর ফাঁদে ব্রাহ্মণবাড়িয়ার দুই পরিবার: একজনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৪ | আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৭

সৌদি আরব প্রবাসী ও দেশে অবস্থানরত দালাল দ্বারা প্রতারিত হয়ে সুরুজ আলী, মোছা. দানু বেগম, মো. জান মিয়া নামে তিন প্রতারকের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলাধীন বুধল ইউনিয়নের বেতবাড়িয়া গ্রামের আক্তার হুসাইন বাদী হয়ে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট সদর আমলী আদালতে মামলা দায়ের করেছেন। মামলা নং- সি আর ৫৫৩/১৮, তারিখ : ১৭/৭/২০১৮। যার ভিত্তিতে বিজ্ঞ আদালত মামলাটি পিবিআই (চইও) কে তদন্তের নির্দেশ দেন।

 মামলা সূত্রে জানা যায়, বাদী আক্তার হোসেন সৌদি আরব যাওয়ার ভিসার জন্য ৩ লাখ টাকা পরবর্তীতে টিকেটের জন্য ১ লাখ টাকা দেয় ১১/৪/২০১৭ তারিখে। সৌদি যাওয়ার পর সৌদি প্রবাসী ৩নং আসামী মো: জান মিয়া ওয়াদা মতো ড্রাইভিং এর কাজ না দিয়ে আত্মগোপনের লক্ষ্যে কৃষি কাজ দেয়।

আকামা করে দিবে বলে ৮০ হাজার টাকা নেয়। কিন্তু আকামা করে দেয়নি, এমনকি পরে আর কোন খোঁজও নেয়নি। ১০ মাস কাজ করে বেতন পায়নি সে। আকামা না থাকায় সৌদি পুলিশ বাদীকে আটক করে ১২ দিন জেলে রেখে দেশে ফেরৎ পাঠায়।

 মামলার অভিযোগের ৩নং স্বাক্ষী মোছা: সাকেরা বেগম জানায়, প্রতারকরা তার স্বামী ও বাদীর বড় ভাই নবীর হুসাইন এর নিকট থেকে সৌদির ভিসার জন্য ৬ লাখ টাকা নিয়েছে। তারপর একটি জাল ভিসা দিয়েছে, তা জানতে পেয়ে নবীর হুসাইন টাকার শোকে অসু¯’ হয়ে ৩ মাস পর মৃত্যু বরণ করেন। বিভিন্ন ভাবে দেন দরবার করার পর বিবাদী প্রতারকরা এ পর্যন্ত ৬ লাখ টাকার জন্য মধ্যে ৫ লাখ টাকা দিয়েছে। আর ১ লাখ টাকা দেম দিচ্ছি বলে তারিখ দেয়।

 মামলার অভিযোগে প্রকাশ, বাদি আক্তার হুসাইন সৌদিতে জেল খেটে দেশে ফেরার পর বড় ভাইয়ের মর্মান্তিক মৃত্যুর বিষয় অবগত হয়। পরে অভিযুক্তদের নিকট গত ১৪/০৭/২০১৮ শনিবার বিকাল ৪টায় সমস্ত ক্ষতি পূরণ বাবদ ৩ লাখ ৮০ হাজার টাকা এবং বড় ভাইয়ের পাওনা ১ লাখ টাকা ফেরত চাইলে অভিযুক্তরা সবকিছু অস্বীকার করে উল্টো বাদী ও তার ভাইয়ের পরিবারকে হত্যার হুমকি দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়।

 

এবিএন/হান্নান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ