আজকের শিরোনাম :

সোনাগাজীতে প্রবাসীর বাড়িতে হামলা ভাঙচুর, আটক ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৭

সোনাগাজী উপজেলায় মাওলানা ইসমাইল হোসেন নামে কুয়েত প্রবাসীর বাড়িতে আজ রবিবার (১৬ সেপ্টেম্বর) সকালে পারিবারীক বিরোধে প্রতিপক্ষের ভাড়াটে সন্ত্রাসিদের হামলা ভাংচুরের ঘটনায় দু'জনকে আটক করেছে সোনাগাজী মডেল থানার পুলিশ।

আটককৃতরা হচ্ছে- চরচান্দিয়া গ্রামের আবু সুফিয়ানের ছেলে আবু সাঈদ স্বপন ও আবুল কাশেমের ছেলে আজগর হোসেন।

ক্ষতিগ্রস্ত কুয়েত প্রবাসী ও চরচান্দিয়া গ্রামের আমির বক্স সারেং বাড়ির বাসিন্দা মাও. মো. ইসমাঈল হোসেন অভিযোগ করেন, তার বাড়ির যুক্তরাষ্ট্র প্রবাসী শেখ আহম্মদের সাথে তাদো চলাচলের পথের জমি নিয়ে দীর্ঘ দিন যাবৎ বিরোধ চলে আসছে। জমি সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে তার পরিবারকে উচ্ছেদের উদ্দেশ্যে শেখ আহম্মদের ভাড়াটে সন্ত্রাসি সবুজ, আজগর হোসেন, আবু সাঈদ স্বপন, মনচুর হোসেনের নেতৃত্বে ৩০/৩৫ জন সশস্ত্র সন্ত্রাসি অতর্কিত হামলা চালিয়ে তার বশত ঘর ও সীমানা প্রাচির ভাঙচুর করে এবং একটি নারিকেল গাছ কেটে ফেলে। এতে তার সাড়ে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। এসময় বাধা দিলে সন্ত্রাসিরা প্রবাসী মাও. মো. ইসমাঈল হোসেন ও তার বৃদ্ধা মাতাকে পিটিয়ে আহত করে।

পরে সে সোনাগাজী মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করলে সোনাগাজী থানার পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে দুইজনকে আটক করে। তবে অভিযোগ অস্বীকার করে যুক্তরাষ্ট্র প্রবাসী শেখ আহাম্মদের শ্যালক মনচুর হোসেন বলেন,তারা চলাচলের পথে দেওয়াল নির্মান করে বাড়ীর লোকজনের চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে।

স্থানীয় চেয়ারম্যানের মধ্যস্থতায় শালিস বৈঠকে দেওয়াল সরিয়ে নিবে অঙ্গীকার করে প্রতিপক্ষ ইসমাইল।  কিন্তু চার বার সময় নিয়েও সে দেওয়াল না সরানোতে বাড়ীর লোকজন সবাই একত্রিত হয়ে দেওয়াল অপসারন করে।

সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিষয়টি জায়গা জমি সংক্রান্ত বিরোধে ঘটেছে।  অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুই জনকে  থানায় নিয়ে আসে।

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/রাজ্জাক

 

এই বিভাগের আরো সংবাদ