আজকের শিরোনাম :

ভাঙ্গায় ডিজিটাল নিরাপত্তা আইনে পরিবার পরিকল্পনা কর্মকর্তার মামলা দায়ের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২১, ১৪:২৫

ফরিদপুরের ভাঙ্গা উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মহসিনউদ্দিন ফকির ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় মামলা দায়ের করেছেন।

গতকাল শুক্রবার রাতে ভাঙ্গা থানায় মামলাটি দায়ের করেন তিনি।

এতে আসামী করা হয়েছে মো. শহিদুল ইসলাম (৪৫) ও মনিরুল হক মোল্যা (৬০) নামে দুই ব্যক্তিকে। তাদের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ এবং চাঁদা না দেয়ায় অসত্য তথ্য দিয়ে সংবাদ প্রকাশের পর ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ করা হয়েছে।


শহিদুল ইসলাম ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নের খারদিয়া গ্রামের মৃত আঃ মজিদ মোল্লার ছেলে। আর মনিরুল হক মোল্লা পৌর সদরের কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত আ. হক মোল্যার ছেলে।


উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মোহসিন উদ্দিন ফকির মামলার এজাহারে অভিযোগ করেন, গত ১২ জুন শহিদুল ইসলাম তার অফিসে আসেন।  তারপর সাংবাদিক পরিচয়ে ডিএসএফ এর মাতৃ স্বাস্থ্য ভাউচারের স্কীমের টাকা আত্মসাত করা হয়েছে জানিয়ে তার নিকট দশ হাজার টাকা চাঁদা দাবী করেন। নইলে তার বিরুদ্ধে সংবাদ প্রকাশের হুমকি দেন। এরপর চাঁদা না দেয়ায় গত ২৩ ও ২৪ জুন তারা ফেসবুকে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালায়।

ভাঙ্গা থানার ওসি (অফিসার ইনচার) সৈয়দ লুৎফর রহমান মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তার নিকট চাঁদা দাবি ও ভিত্তিহীন প্রচারণার অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়েছে। এ ব্যাপারে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ