আজকের শিরোনাম :

তালায় বাড়ি পেলেন ৫০টি ভূমিহীন পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জুন ২০২১, ১৫:৫১

সারাদিন পরিশ্রম শেষে এখন আর  অন্যের ঘরে ফিরতে হবে না। ভূমিহীন ও গৃহহীন হতদরিদ্র প্রতিবন্ধী আমিরুল ইসলাম (২৮) এখন প্রতিদিন ফিরতে পারবেন নিজ ঘরে। শুধু ঘরই নয়, থাকছে নিজ নামে দুই শতক জমি, স্বাস্থ্যসম্মত টয়লেট, সুন্দর বারান্দাসহ বসবাসের নিরাপদ সুবিধা।

সাতক্ষীরা তালায় মুজিববর্ষ উপলক্ষে দ্বিতীয় ধাপে দুই শতক জমির মালিকানাসহ সেমিপাকা ঘর পেয়েছে আরও ৫০টি পরিবার।

আজ রবিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তালা উপজেলায় দ্বিতীয় পর্যায়ে নির্মিত ৫০টি ঘরের উদ্বোধন করেন। পরে উপজেলা হলরুমে থেকে জমির কাগজপত্র বুঝিয়ে দেওয়া হয়।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার । বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কশি (ভূমি) এসএম তারেক সুলতান,ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাপড়ী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল হক।

এসময় সুবিধাভোগী উপজেলার হরিহরনগর গ্রামের মৃত কছিম উদ্দীন গোলদারের ছেলে প্রতিবন্ধী আমিরুল ইসলাম (২৮) জানান, ৫ ভাই ও ২ বোনের মধ্যে প্রতিবন্ধী আমিরুল ইসলাম সকলের ছোট। সে স্থানীয় একটি মাছ কাটায় দিন ৫০ টাকা হারে কাজ করেন। তার থেকে নিজের খরচ হয় ২০ টাকা। বাকি টাকায় সংসার চলেনা। লেখা-পড়ায় আমিনুল এস এস সি পাশ। নেই ভিটা মাটি এবং থাকার কোন ঘর। অন্যের বাড়িতে রাত্রি যাপন তার ভাগ্য। উপজেলা প্রশাসনের মাধ্যমে জমি এবং ঘর পেয়ে প্রতিবন্ধী আমিরুল ইসলাম বেজায় খুশি। ঘর পেয়ে প্রতিবন্ধী আমিরুল ইসলাম জাতির জনকের আত্মার শান্তি কামনা এবং মাননীয় প্রধান মন্ত্রীর জন্য আল্লাহর কাছে দোয়া প্রার্থনা করেন।

তালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ তারিফ-উল-হাসান মাননীয় প্রধান মন্ত্রীর এই মাহতী উদ্যেগকে স্বাগত জানিয়ে জানান, প্রধান মন্ত্রী নিজস্ব আশ্রায়ন প্রকল্পের আওতায় দ্বিতীয় ধাপে উপজেলায় ৫০টি গ্রহহীন পরিবারকে আজ গৃহ ও জমির দলিল হস্তানন্তর করা হয়েছে। এছাড়া এখনো যাচাই-বাছাই এর কাজ চলছে। এসময় তিনি সাংবাদিকসহ সকলের সহযোগীতা কামনা করেন।

তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কামার জানান, তালা উপজেলায় যাদের জমি ও ঘর নেই তাদের প্রত্যেককে পর্যায়ক্রমে জমি এবং ঘর দেওয়া হবে। উপজেলায় কেউ গৃহহীন থাকবেনা। এসময় তিনি সর্বস্তরের মানুষের সহযোগীতা কামনা করেন।


এবিএন/সেলিম হায়দার/জাসম/তোহা

এই বিভাগের আরো সংবাদ