লক্ষ্মীপুরে পদ বঞ্চিত নেতার ঝাড়ু মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪০

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ ও সাধারণ সম্পাদক আবদুর রহিম ভিপির বিরুদ্ধে ঝাড়ু মিছিল করা হয়েছে।  গতকাল বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) সকালে উপজেলার ৪ নং ইছাপুর ইউনিয়ন বিএনপি, স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের ব্যানারে কিছু লোকজন এ মিছিল করে।

এসময় গত রবিবার  ইছাপুর ইউনিয়ন বিএনপির নতুন কমিটিকে পকেট কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ করেন।  তৃণমূল নেতাকর্মীদের মতামত উপেক্ষা করে বিতর্কিত লোক দিয়ে নতুন কমিটি গঠন করায় উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদকের পদত্যাগও দাবি করেন।  

তবে উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকের দাবি পদ বঞ্চিতদের নেতৃত্বেই আজকের এই ঝাড়ু–মিছিল। মিছিলটি নেতৃত্ব দানকারি ও জড়িতদের বিরুদ্ধে নেওয়া হচ্ছে সাংগঠনিক ব্যবস্থা।

উপজেলা বিএনপির কয়েকজন নেতা নাম প্রকাশ না করা শর্তে জানান, ইছাপুর ইউনিয়ন বিএনপির কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে গত রবিবার পূর্বের কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি গঠন করা হয়।  এতে পূর্বের সভাপতিকে বাদ দিয়ে কামরুল ইসলাম মোল্লাকে সভাপতি ও কামরুল হাসান ফাহিমকে সাধারণ সম্পাদক এবং আরিফ হোসেন বাবুলকে সাংগঠনিক সম্পাদক করে ৬৮ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।  এজন্য ক্ষিপ্ত হয়ে যায় ইছাপুর ইউনিয়ন বিএনপির পূর্বের কমিটির সভাপতি ওলি উল্যাহ। সেই ক্ষিপ্ততাই সে কিছু লোকজন দিয়ে আজকের এই ঝাড়ু মিছিল করেছেন বিএনপি, স্বেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের ব্যানারে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহিম ভিপি বলেন, দলকে সুসংগঠিত করার জন্য ইছাপুর ইউনিয়ন বিএনপির নতুন কমিটি গঠন করা হয়েছে।  কিন্তু একটি স্বার্থন্বেসী মহল দলীয় কার্যক্রমকে ব্যাঘাত ঘটাতেই টাকার বিনিময়ে কিছু লোক দিয়ে মিছিল করেছে। যা সত্যিই বিএনপির সম্মান নষ্ট হয়েছে।

মিছিলের বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি নাজিম উদ্দিন আহম্মেদ বলেন, তৃণমূল নেতাকর্মীদের মতামতের ভিত্তিতেই ইছাপুর ইউনিয়নের পূর্বের সভাপতিকে বাদ দিয়ে নতুন কমিটি গঠন করা হয়েছে। কিন্তু দলীয় সম্মান ক্ষুন্ন করে পদবঞ্চিতদের নেতৃত্বে এই মিছিল হয়েছে। মিছিলে নেতৃত্ব দানকারী ও জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

তবে ইছাপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি ওলি উল্যাহ সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তৃণমূল নেতাকর্মীদের মতামতকে উপেক্ষা করে কমিটি দেওয়ায় মিছিলের মাধ্যমে এর প্রতিবাদ জানিয়েছি।

এবিএন/আবির আকাশ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ