পুলিশের নামে চাঁদাবাজির অভিযোগ : দুই প্রতারক গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫০

চট্টগ্রামে পুলিশ কর্মকর্তাদের নামে চাঁদাবাজির অভিযোগে গ্রেফতার হয়েছে সাংবাদিক পরিচয়ধারী দুই প্রতারক। গতকাল মঙ্গলবার সকালে বায়েজিদ থানার বেলতল এলাকা থেকে পুলিশ দুজনকে গ্রেফতার করে। সাংবাদিক পরিচয়ধারী গ্রেফতারকৃত দুই প্রতারক হলেন মো.ফারুক আহমেদ ও মো. নাসির উদ্দিন পলাশ।

পুলিশ জানায় গ্রেফতার দুজন নিজেদের দুটি বেসরকারি চ্যানেল ও অনলাইন টিভির সাংবাদিক পরিচয় দিয়ে বিভিন্ন স্থানে চাঁদাবাজি ও মানুষের সাথে প্রতারণা করে আসছিলো। গত ৪ সেপ্টেম্বর বায়েজিদ থানা পুলিশের হাতে এক হাজার ইয়াবাসহ গ্রেফতার হওয়া চার আসামিকে ছাড়িয়ে নেওয়ার জন্য স্বজনদের কাছে মোটা অংকের টাকা দাবি করে। বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ করে কয়েকদফায় ১ লক্ষ ৯০ হাজার টাকা সংগ্রহ করে তারা। পরবর্তীতে আদালতের মাধ্যমে ইয়াবাসহ গ্রেফতার চার আসামিকে কারাগারে পাঠানো হলে টাকা নেওয়ার বিষয়টি জানাজানি হয়।

পরে স্বজনদের কাছ থেকে অভিযোগ পেয়ে দুজনকে গ্রেফতার করা হয়। প্রতারক চক্রটির সাথে মনা বেগম নামে এক নারী সদস্যও জড়িত থাকার তথ্য পেয়ে তাকে গ্রেফতারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে বলে জানিয়েছেন বায়েজিদ থানা পুলিশ।

বায়োজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান খন্দকার জানান, নিজেদের বেসরকারি একটি টিভি চ্যানেলের সাংবাদিক পরিচয় দিয়ে পলাশ, ফারুক ও মনা বেগম সিএমপি কমিশনার, অতিরিক্ত কমিশনার এবং ওসিকে দেওয়ার কথা বলে আসামিদের স্বজনদের কাছ থেকে টাকা আদায় করে। এ সংক্রান্ত আরও অভিযোগ আমরা পেয়েছি। এসব বিষয় আমরা যাচাই-বাছাই করছি।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ