নন্দীগ্রামে ভূমিহীনের বাড়ি আগুনে পুড়ে ভূস্মিভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮, ১১:৩৬

বগুড়ার নন্দীগ্রামে বুলু প্রমানিক (৫৫) নামের এক ভূমিহীনের বাড়ি আগুনে পুড়ে ভূস্মিভূত হয়েছে।

গতকাল ১১ সেপ্টেম্বর (মঙ্গলবার) গভীর রাতে উপজেলার সদর ইউনিয়নের দলগাছা গ্রামের একটি সরকারী পুকুর পাড়ে এ ঘটনা ঘটে। বুলু প্রামানিক ওই গ্রামের মৃত আমজাদ হোসেন আমুর ছেলে।

আজ ১২ সেপ্টেম্বর (বুধবার) সকলে সরেজমিনে গিয়ে দেখা যায়, বসবাসের শেষ ঠিকানা বাড়ি ঘর পুড়ে খোলা আকাশের নিচে পুড়ে যাওয়া বাড়ির ভিটায় বসে আহাজারি করছে বুলু ও তার স্ত্রী। 

বাড়ির মালিক বুলু প্রামাণিক জানান, উপজেলার ভাটরা ইউনিয়নে নাগড়া গ্রামে একটি গরুর খামার দেখা শোনা কাজ নেই। কিছুদিন আগে আমার স্ত্রীকেও সেখানে নিয়ে আসি। এরপর মঙ্গরবার ভোররাতে আমার বাড়িতে আগুন লাগার খবর পেয়ে ছুটে আসি। তিনি আরও জানান, বাড়িতে আমার অনেক কষ্টকরে জমানো কিছু টাকা, চাল, আসবাস পত্রসহ সবকিছু আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। 

স্থানীয় ইউপি সদস্য আল-অমিন জানান, গতকাল মঙ্গলবার গভীর রাতে বুলু’র বাড়িতে আগুন লাগে। মূর্হতের মধ্য আগুনের লেলিহান সিখা সারা বাড়িতে ছড়িয়ে পড়লে তার বাড়ি আগুনে পুড়ে ভূস্মিভুত হয়ে যায়। পাশের বাড়ির লোকজন দেখতে পেয়ে চিৎকার করলে গ্রামের কিছু মানুষ ছুটে এলেও তারা অগুন নিয়ন্ত্রণে আনতে পারে না।

তিনি আরও জানান, বুলু’র বাড়িটি গ্রামের বাহিরে একটি সরকারী পুকুর পাড়ে হওয়ায় গ্রামের মানুষ দ্রুত ঘটনাস্থলে পৌঁছিতে পারেনি। এতে নগদ টাকা,চাল, আসবাবপত্র সহ প্রায় লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

এবিএন/অদ্বৈত কুমার আকাশ/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ