পটিয়ায় একই পরিবারের ৪ জনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০

চট্টগ্রামের পটিয়া উপজেলার কুসমপুরা ইউনিয়নে আবুল সওদাগরের বাড়িতে একই পরিবারের পিতা পুত্র সহ ৪ জন কে কোলাগাও ইউনিয়নের চাপড়া গ্রামের নিলু আকতার নামে এক মহিলা ঘরে অগ্নি সংযোগের অভিযোগ এনে আদালতে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করছে মর্মে অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকায় ক্ষোভ বিরাজ করছে। মিথ্যা মামলার হয়রানীর শিকার মোস্তাক আহমদ প্রকাশ কালু, নেওয়াজ শরীফ প্রকাশ গুরাইয়া, মো. ইসমাইল, ইউনুছ প্রকাশ লেদাইয়া। 

তথ্য অনুসন্ধানে জানা যায়, মোস্তাক আহমদ গং এর সাথে বাড়ির জায়গা জমি নিয়ে দীর্ঘ দিন বিরোধ চলে আসছিল। এ নিয়ে পটিয়া থানায় ও আদালতে মামলা চলমান রয়েছে। এর মধ্যে মোস্তাক আহমদ এর বিরুদ্ধে রমজান আলীর মামা, মায়ের দুইটি দায়েরকৃত মিথ্যা মামলা জামিনে খালাস পায়। কিন্তু রমজান আলী মোস্তাক আহমদ গং কে কোন মামলায় ফাঁসাতে না পেরে নিজের আপন বোন নিলু আক্তার কোলাগাঁও ইউনিয়নে চাপড়া গ্রামে শশুর বাড়ির বসত ঘর পুড়ে দিয়েছে মর্মে অভিযোগ তুলে গত ৮ আগস্ট আদালতে আরও একটি মিথ্যা মামলা দিয়ে গরীব অসহায় মোস্তাক আহমদ সহ একই পরিবারের ৪ জন কে হয়রানী করছে বলে নিলু আক্তার বসবাসরত  চাপড়া গ্রামবাসী জানান। 

এব্যাপারে কোলাগাঁও ইউপি চেয়ারম্যান আহমদ নুর, ইউপি মেম্বার রবিউল ইসলাম জানান গত ৪ আগস্ট সকাল ৯ টায় চাপড়া  নিলুর আক্তার নামে এক মহিলা বসত ঘরে আগুন লাগার খবর শুনে মেম্বার রবিউল ইসলাম কে ঘটনস্থলে পাঠালে সেখানে এলাকার লোকজন থেকে জানতে পারেন রান্না ঘরের চুলা থেকে অগ্নিসংযোগ হয়েছে এখানে কেউ আগুন দেয়নি যাদের বিরুদ্ধে মামলা দিয়েছে তা মিথ্যা ভিত্তিহীন বলে জানান। 

নিলু আক্তারের প্রতিবেশি মো. আলী, মো. সেলিম, মো. শফি, মো. সোলাইমান সহ একাধিক গ্রামবাসী একই কথা জানিয়ে বলেন নিলু আক্তার তার বাপের বাড়ির তার ভাই রমজান আলীর এর সাথের পারিবারিক জায়গা নিয়ে বিরোধ কেন্দ্র করে এ মিথ্যা মামলা দায়ের করেছেন। চেয়ারম্যান আহমদ নুর সরকারী বরাদ্দে আগামী নভেম্বর মাসে ঘর নির্মাণ করে দেওয়ার আশ্বাস দিলে ও নিরীহ লোকজন কে মিথ্যা মামলা দেওয়ায় তিব্র নিন্দা জানান।

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ