তিতাস উপজেলাকে বাল্যবিবাহমুক্ত ঘোষনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০৪

কুমিল্লার তিতাস উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর। আজ মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ মাঠে মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক আয়োজিত বাল্যবিবাহ মুক্ত সমাবেশের প্রধান অতিথি এঘোষনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন মেয়ে আমার অহংকার, ১৮ আগে বিয়ে নয়,এই আমার অঙ্গীকার এই শ্লোগানকে সামনে রেখে জেলার ১৭টি উপজেলার মধ্যে তিতাস উপজেলাই প্রথম বাল্যবিবাহ মুক্ত ঘোষনা হরা হলো। তিনি আরো বলেন মানোনিয় প্রধান মন্ত্রীর ভিশন ২০-২১/২০-৪১ এর আওতায় রয়েছে বাল্যবিবাহ প্রতিরোধ।পরে তিনি সমাবেশে উপস্থিতদের বাল্যবিবাহ প্রতিরোধে সপথ বাক্য পাঠ করান।

উপজেলার বিদায়ী নির্বাহী অফিসার মোহাম¥দ আলমগীর হোসেনের সভাপতিত্বে স¦াগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারমিন আরা। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবাগত নির্বহিী অফিসার মোসাঃ রাশেদা আক্তার,উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তি যোদ্ধা মো.শওকত আলী,সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মোহাম্মদ মহসিন ভূইয়া প্রমূখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান সামিয়া সুলতানা শিলাসহ সকল ইউপি চেয়ারম্যানগন,জেলা প্রশাসক কার্যালয়ের কর্মকর্তা বৃন্দ ও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগন ও বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক আবুল ফজল মীর উপজেলার গাজীপুর মডেল সরকারী প্রাঃবিঃ পরিদর্শন,গাজীপুর খান মডেল হাই স্কুল এন্ড কলেজ দর্শন এবং ৩নং বলরামপুর ইউনিয়ন পরিষদ ও ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং বলারামপুর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন।

এর আগে বেলা ১১টায় গৌরীপুর-হোমনা সড়ক থেকে সদর ইউপি চেয়ারম্যান মহসিন ভূইয়ার বাড়ী পর্যন্ত নবর্নিমীত সড়কের উদ্বোধন করেন।

 

এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ