বদলগাছীতে সোলার প্যানেল স্থাপন না করার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:৪৬

নওগাঁর বদলগাছীতে ৩লাখ ৮২ হাজার ৩৬৩ টাকা পরিষদে এসি সোলার প্রানেল স্থাপন না করার অভিযোগ উঠেছে।

২০১৭-২০১৮ অর্থ বছরে কাবিখা ২য় পর্যায়ের বরাদ্ধ থেকে বদলগাছী ঊপজেলা পরিষদে এসি সোলার প্যানেল স্থাপন ২নং প্রকল্পের বিপরীতে ৩ লাখ ৮২ হাজার ৩৬৩ টাকা বরাদ্ধ করা হয়। সরেজমিন তদন্তকালে নাম প্রকাশ না করার শর্থে কতিপয় কর্মকর্তা-কর্মচারী জানায় ৩১ জুনের মর্ধে প্রকল্প বাস্তবায়ন করে সংশ্লিষ্ঠ উর্দ্ধতন কর্তপক্ষের নিকট চূড়ান্ত প্রতিবেদন দাখিল করার কথা থাকলেও অদ্যাবদি এসি সোলার প্র্যনেল স্থাপন করা হয়নি।

উল্লেখ্য, একই অর্থ বছরে কাবিখা ১ম পর্যায়ের বরাদ্ধ থেকে বদলগাছী উপজেলা পরিষদসহ অন্যান্য স্থানে সোলার রোড় লাইট স্থাপন ২ নং প্রকল্পের বিপরীত ৩ লাখ ৬২ হাজার ৫১৫ টাকা বরাদ্ধ করা হয়। এই বরাদ্দ থেকে উপজেলা পরিষদের সামনে একটি সোলার রোড় লাইট স্থাপন করা হয়।

বদলগাছী উপজেলা পরিষদে এসি সোলার প্যানেল স্থাপন না করে ৩ লাখ ৮২ হাজার ৩৬৩ টাকা আত্মসাতের অভিযোগ।

উপজেলা চেয়ারম্যান অলি আহম্মেদ রুমি চৌধুরী বলেন, বিষয়টি আমার তেমন জানানেই পিআইও অফিস থেকে আপনারা জানে নিন।

নির্বাহী অফিসার মাসুম আলী বেগ এর সঙ্গে কথা বললে তিনি জানান, বদলগাছী উপজেলা পরিষদে এসি সোলার প্র্যানেল স্থাপন প্রকল্পটির বিষয়ে খোজ নিয়ে জানানো হবে।

এ বিষয়ে বদলগাছৗ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল করিমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ হলে তিনি বলেন, এসি সোলার প্যানেল স্থাপন করার জন্য যাবতীয় মালামাল এনে রাখা হয়েছে নতুন ভবন উদ্বোধন করা হলে সেখানে স্থাপন করা হবে।

এবিএন/হাফিজার রহমান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ