ফুলবাড়ীয়ায় স্বেচ্ছাশ্রমের রাস্তা সংস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৩

ফুলবাড়ীয়া উপজেলার এনায়েতপুর বাজার থেকে গোপীনাথপুর প্রায় ২ কিলোমিটার রাস্তা সংস্কারের অভাবে দীর্ঘদিন যাবৎ দূর্ভোগ পোহাচ্ছিলেন এলাকার হাজার হাজার মানুষ। রাস্তাটি সংস্কারের কর্তৃপক্ষ কোনো উদ্যেগ না নেয়ায় অবশেষে গত বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) নিজেদের অর্থ ও স্বেচ্ছাশ্রমে এটি সংস্কার করছেন এলাকাবাসী। রাস্তাটি সংস্কার, স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা সুফল পাবেন বলে অভিমত অনেকের।

জানা যায়, এনায়েতপুর বাজার থেকে গোপীনাথপুর বাজার পর্যন্ত রাস্তাটি জনগুরুত্বপূর্ণ। এ রাস্তা দিয়ে প্রতিদিন স্কুল কলেজের শিক্ষার্থী ও পথচারী চলাচল করে থাকেন। শুস্ক মৌসুমে এ এলাকার লোকজনের চলাচলের জন্য রাস্তাটির বিকল্প আর কোনো রাস্তাও নেই। প্রয়োজনীয় সংস্কারের অভাবে ওই এলাকার লোকজন তাদের উৎপাদিত কৃষিপণ্যের ন্যাযমূল্য ও চিকিৎসাসেবা, শিক্ষার্থী, নারী ও শিশু পথচারীর চরম দূর্ভোগের শিকার হন।

সমস্যা লাঘবে কর্তৃপক্ষের ভরসায় আর না থেকে এলাকাবাসী নিজেরাই একসময় অর্থ স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কারের কাজে লেগে যান। গোপীনাথপুরের এসাহাক বলেন, এলাকাবাসীর দুর্দশা দেখে আর সহ্য করা যায় না। তাই তাদের সঙ্গে নিজেও সংস্কার কাজে যোগদান করেছি। এনায়েতপুর ফুলতলার শফিকুল ইসলাম বলেন, আমরা রাস্তাটি সংস্কারের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে একাধিবার বলেছি। তিনি কোনো রকম পদক্ষেপ না নেয়ায় বাধ্য হয়ে আমরা নিজেরাই সংস্কার কাজ করেছি।

একই গ্রামের হাজী নুরুল ইসলাম মাষ্টার বলেন, রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ হওয়ার পরও এর প্রতি কর্তৃপক্ষের কোন নজর নেই। এটি দ্রুত পাকা হওয়া প্রয়োজন বলে মনে করেন স্থানীয়রা।

৯নং এনায়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ কবির হোসেন তালুকদার বলেন, কর্মসৃজন প্রকল্পের শ্রমিক দিয়ে রাস্তাটি সংস্কারের পরিকল্পনা ছিল। এর আগেই যখন এলাকাবাসী তা করে ফেলেছেন, ভালোই হয়েছে। গোপীনাথপুর হইতে এনায়েতপুর বাজার পর্যন্ত সড়কটি পাকাকরণের দাবী এলাকাবাসীর।

এবিএন/হাফিজুল ইসলাম স্বপন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ