কমলগঞ্জে ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীর সচেতনতামূলক সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:০২

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নের তেতইগাঁও গ্রামে মণিপুরী কালচারাল কমপ্লেক্স্র প্রাঙ্গণে বৃহত্তর সিলেট অঞ্চলের ক্ষুদ্র ক্ষুদ্র জনগোষ্ঠীর ভাষা, সাহিত্য, সংস্কৃতির বিকাশ ও মাতৃভাষায় প্রাক-প্রাথমিক শিক্ষা চালুসহ শিশুশিক্ষার মান উন্নয়নের ক্ষেত্রে করণীয় বিষয়ক সচেতনতামূলক সম্মেলনী-২০১৮ আগামী ১১ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং গণস্বাক্ষরতা অভিযান এর সহযোগিতায় বৃহত্তর সিলেট আদিবাসী ফোরাম ও বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম-এর যৌথ উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। সম্মেলনকে সফল করার লক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

বাংলাদেশ মণিপুরী আদিবাসী ফোরাম-এর সাধারন সম্পাদক সমরজিত সিংহ জানান, বৃহত্তর সিলেট অঞ্চলের মণিপুরী, খাসি, ত্রিপুরী, গারো, রাজবংশী, সাঁওতাল, ওঁরাও এবং চা-শ্রমিকদের মধ্যে বিদ্যমান ক্ষুদ্র ক্ষুদ্র জনজনগোষ্ঠীর ভাষা, সাহিত্য, সংস্কৃতির বিকাশ ও মাতৃভাষায় প্রাক-প্রাথমিক শিক্ষা চালুসহ শিশু শিক্ষার মান উন্নয়নের ক্ষেত্রে করণীয় বিষয়ক এই সম্মিলনীর আয়োজন করা হয়েছে। অনুষ্ঠান সফল করার লক্ষ্যে সম্প্রতি এক প্রস্তুতিমূলক সভা আদমপুর ইউনিয়নের ঘোড়ামারাস্থ বাংলাদেশ মণিপুরী সমাজকল্যাণ সমিতির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এবিএন/প্রনীত রঞ্জন দেবনাথ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ