বাউফলে স্কুল কমিটির সভাপতির বিরুদ্ধে শিক্ষকদের কর্মবিরতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৪

পটুয়াখালীর বাউফল উপজেলার কাছিপাড়া ইউনিয়নের কারখানা মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. জাকির হোসেনের বিচার দাবী করে কর্ম বিরতি পালন করেছেন ওই বিদ্যালয়ের শিক্ষকরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বাউফল উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মেডিকেল অফিসার ডা. জাকির হোসেন প্রায় ১০ বছর ধরে ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি। নিয়মানুযায়ী কোন সরকারি চাকুরিজীবী কোন শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি হতে পারেন না। ক্ষমতার দাপট দেখিয়ে তিনি ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদ ধরে রেখেছেন।

গতকাল শনিবার (০৮ সেপ্টেম্বর) সভাপতি জাকির হোসেন বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষকদের সঙ্গে অশালীন আচরণ করেন। এর প্রতিবাদে আজ রোববার (৯ সেপ্টেম্বর) সকল শিক্ষকরা বিদ্যালয়ে  এসে কর্ম বিরতি শুরু করেন। ক্লাশ না হওয়ায় প্রায় ৩৮০ শিক্ষার্থী বিদ্যালয়ে এসে বাড়ি ফিরে যায়। এর আগে সভাপতি ওই বিদ্যালয়ের গণিত বিষয়ের শিক্ষক ফিরোজ আহসান ও  বিজ্ঞান বিষয়ের শিক্ষক আক্তারুজ্জামানকে চাকুরি থেকে বরখাস্ত করার হুমকি প্রদান করেন।  

একাধিক শিক্ষক বলেন, ম্যানেজিং কমিটির সভাপতি বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রাইভেট পড়ান। তিনি বিভিন্ন সময়ে শিক্ষকদের উপর নিয়ম বহির্ভূতভাবে চাপ সৃষ্টি করেন। এ কারনে বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক শাহজাহান ফারুক হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম বলেন, শনিবার সভাপতি বিদ্যালয়ে এসে শিক্ষকদের সঙ্গে অশালীন আচরন করেছেন তাই আজ শিক্ষকরা কর্ম বিরতি করেছেন। এ ঘটনার বিচার না হওয়া পর্যন্ত আমিও  শিক্ষকদের পক্ষে আছি।

তবে এসব অভিযোগ অস্বীকার করে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ডা. জাকির হোসেন বলেন, আমাকে ছোট করার জন্য ষড়যন্ত্র চলছে।

 


এবিএন/দেলোয়ার হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ