বোদায় স্কুল ছাত্রীর শ্লীলতাহানির অভিযোগে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৮

পঞ্চগড়ের বোদা উপজেলাধীন বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক রাজু কর্তৃক ঐ স্কুলের নবম শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে আজ রবিবার স্কুল শিক্ষকের শাস্তির দাবিতে বোদা কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঢাকা-পঞ্চগড় মহাসড়কে ঘন্টা ব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 সাধারণ শিক্ষাথী ও এলাকাবাসীর আয়োজনে মানববন্ধনে অভিযোগকারী স্কুল ছাত্রীসহ সাধারণ শিক্ষাথী এবং এলাকাবাসীরা অংশগ্রহন করেন। মানববন্ধন শেষে একটি মিছিল বোদা বাজার প্রদক্ষিণ করে স্কুলে গিয়ে শেষ হয়।

বক্তারা পথসভায় বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের নবম শ্রেণীর ছাত্রী কল্পনা আক্তার কলিকে শ্লীলতাহানির অভিযোগকারী শিক্ষক আব্দুর রাজ্জাক রাজুর দ্রষ্টান্তমুলক শাস্তির দাবি জানায় এবং বিদ্যালয়ের সকল ছাত্রীর নিরাপত্তা বিধান ও অশালীন আচরণকারী ওই শিক্ষকের বিরুদ্ধে স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় আইনানুক ব্যবস্থা গ্রহণ করবেন বলে অভিযোগকারী ছাত্রীর মা আশা করেন।

 উল্লেখ্য, বোদা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুর রাজ্জাক রাজু বোদা থানাপাড়াস্থ বাসায় প্রাইভেট পড়তো ওই ছাত্রীকে। গত ২৬ আগস্ট প্রতিদিনের মতো সেদিনেও প্রাইভেট সেন্টারে যায়। সেখানে অন্যান্য সহপাঠীরা না আসায় সে চলে আসতে চাইলে ওই শিক্ষক বসতে বলেন। বাসায় এবং আশেপাশে কেউ না থাকায় এক পর্যায়ে ওই শিক্ষক মেয়েটিকে জড়িয়ে ধরে এবং জোরপূর্বক তার শরীরের বিভিন্ন স্থানে হাত দেয়। এক পর্যায়ে মেয়েটি কান্না করে সেখান থেকে বের হয়ে বাসায় গিয়ে তার মাকে এ বিষিয়টি জানায়।

অভিবাবকরা তাকে নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুলের কাছে গিয়ে বিষয়টি অবহিত করেন এবং একটি লিখিত অভিযোগ দাখিল করেন। এ ব্যাপারে বোদা পাইলট গার্লস স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক রবিউল আলম সাবুল বলেন, অভিযোগের পর বিদ্যালয় পরিচালনা কমিটি ও শিক্ষক মন্ডলীর জরুরী সভা আহবান করে সভায় তাকে ৬ মাসের সাময়িক বহিস্কার করা হয়েছে।

 

এবিএন/লিহাজ উদ্দীন মানিক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food