লালমনিরহাটে খাদ্য বান্ধব কর্মসূচিতে অনিয়মের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫০

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নে খাদ্য অধিদপ্তরের অধিনে হৃত দরিদ্রদের জন্য স্বপ্ল মূল্যে খাদ্য বান্ধব কর্মসূচিতে অনিয়মের অভিযোগ উঠেছে। সুবিধা ভোগীরা ৩০ কেজির বিপরীতে ২৬ কেজি হতে ২৮ কেজি ওজনের চাল পাচ্ছেন বলে অভিযোগ তুলেছেন। ফকিরপাড়া ইউনিয়ন চেয়ারম্যান নূরল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আমার কাছেও কয়েক জন সুবিধা ভোগী চাল কম পাওয়ার অভিযোগ করেন এবং তদন্ত করে সত্যতাও পেয়েছি।

গত বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর)  সন্ধ্যায় উপজেলার ফকিরপাড়া ইউনিয়নের ডিলার আবু বক্কর সিদ্দিকের গুদাম ঘরে গিয়ে দেখা যায়, সুবিধা ভোগীদের চাল কম দিয়ে তা গুদাম ঘরে সংরক্ষণ করে রেখেছেন। নিয়ম অনুযায়ী ৩০ কেজি ওজনের চালের বস্তা বিক্রয় করা কথা থাকলেও সুবিধা ভোগীদের ২ থেকে ৪ কেজি করে কম দিয়ে বাকি চাল কালো বাজারে বিক্রয় করছেন। এছাড়া বিতরণ কালে সুবিধাভোগীদের টিপসই অথবা সই নেয়ার নিয়ম থাকলেও তা মানা হচ্ছেনা।

এ প্রসঙ্গে ডিলার আবু বক্কর সিদ্দিকের সঙ্গে কথা হলে তিনি জানান, নিয়ম মেনে সপ্তাহে ৩ দিন সুবিধা ভোগীদের মাঝে চাল বিতরণ করা হচ্ছে। তবে গুদাম ঘরের মেঝেতে সংরক্ষিত ওইসব চালের ব্যাপারে সদুত্তর দিতে পারেননি।

হাতীবান্ধা উপজেলা খাদ্য কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল বলেন, কোন ডিলারের বিরুদ্ধে চাল কম দেয়ার অভিযোগ পাওয়া গেলে শাস্তি মূলক ব্যবস্থা নেয়া হবে।  

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ