নরসিংদীতে সংখ্যালঘু পরিবারের জমি দখলের চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪১

নরসিংদীর সাটির পাড়ায় হিন্দু সম্প্রদায়ের একটি পরিবারের সীমানা প্রাচীর ভেঙ্গে জমি দখল করার পায়তারা চালাচ্ছে একটি কুচক্রি মহল। এ ব্যাপারে ভূক্তভোগী পরিবার আদালতের মাধ্যমে স্থানীয় প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।

ভূক্তভোগী বিষু রঞ্জন দাস বলেন, সাটির পাড়া মৌজার আর এস-২৮৬৪ খতিয়ানে সাড়ে সাত শতাংশ জমি আমি পৈত্রিক সূত্রে মালিক আছি। উক্ত সম্পত্তি সিএস ,এসএ পর্চায় আমার দাদা আনন্দ চন্দ্র দাস ৪২ শতক জমির রেকর্ডীয় মালিক। ওয়ারিশ সূত্রে আর এস পর্চায় আমার নামে সাড়ে সাত শতাংশ জমির রেকর্ড হয়।

সম্প্রতি বিআরএস জরিপে রাস্তার জন্য আধা শতাংশ জমি ছেড়ে দিলে সাত শতাংশ আমার নামে রেকর্ড করা হয়। উক্ত সম্পত্তিতে আমাদের পক্ষে দেওয়ানী আদালতের রায় ডিগ্রি ও আপিলের রায় ডিগ্রি রয়েছে। হালনাগাদ খারিজ ও খাজনা আমার নামে পরিশোধ করা আছে। উপরোক্ত সম্পত্তি মাইডাস ফাইন্যান্সিং লিঃ এর নিকট দায়বদ্ধ রেখে ব্যবসার জন্য ঋণও নিয়েছি। কিন্তু স্থানীয় আনোয়ার হোসেন ও কবির হোসেনের নেতৃত্বে একটি কুচক্রি মহল আমার সীমানা প্রাচীর ভেঙ্গে আমার জমি জোরপুর্বক দখলের পায়তারা চালাচ্ছে। তারা আমার সীমানাপ্রাচীর ভাঙ্গতে চেষ্টা করলে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষ বাধতে পারে। আমি নিরুপায় হয়ে গত ৬ সেপ্টেম্বর বিজ্ঞ আদালতে ১৪৫ ধারায় একটি মামলা করি। মামলা নং ৬৮১/২০১৮ইং।

বিজ্ঞ আদালত আমার সম্পত্তিতে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে নরসিংদী মডেল থানাকে নির্দেশ প্রদান করেন এবং নরসিংদী পৌর ভূমি সহ:কর্মকর্তাকে তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার নির্দেশ প্রদান করেছেন। আনোয়ার হোসেন ও কবির হোসেন এলাকার প্রভাবশালী এবং আমরা সংখ্যালঘু পরিবার হওয়ায় আমাদের পাশে দাড়াতে কেউ সাহস পায়না। আমাদের জমি রক্ষা করতে স্থানীয় প্রশাসনের সহযোগীতা কামনা করছি।

এবিএন/সুমন রায়/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ