সিরাজগঞ্জে নেসকো’র বিরুদ্ধে গ্রাহক হয়রানির অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৩

সিরাজগঞ্জে নর্দান ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানির (নেসকো’র)  কর্মকর্তা ও কর্মচারীদের দায়িত্ব অবহেলার কারণে গ্রাহক হয়রানির শিকার হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

অভিযোগে প্রকাশ, নেসকো’র কোম্পানির সিরাজগঞ্জের বিভিন্ন এলাকায় ১ জন করে মিটার রিডিং নিয়োগ দেওয়া থাকে মিটার রিডিং লিপিবদ্ধ করে প্রতিটি গ্রাহকের বিল তৈরি করা হয়। সেইসাথে মাসের শুরতেই গ্রহকের কাছে বিল প্রতি মাসে পৌছে দেয়ার বিধান থাকলেও জুন, জুলাই, আগস্ট মাসের বিল একত্রিত করে তিন মাসের বিল গ্রাহকের হাতে পৌছে দেয়া হয়। এ মোটা অংকের বিল পরিশোধ করতে গ্রাহকরা হিমশিম খাচ্ছেন দির্ঘদীন ধরে।

পৌর এলাকার সয়ধানগড়া উত্তর পাড়ার গ্রাহক হুমায়ুন কবির সুমন জানান, জুন, জুলাই, আগস্ট ৩ মাসের ১হাজার ইউনিটের বিল পেয়েছে ৫৭৪১ টাকা আর সেইসাথে জরিমানা ধরা হয়েছে ২শত ১২টাকা, আনোয়ারা খাতুন জুলাই আগস্ট মাসের বিল দিয়েছে ৫৩৭৯ টাকা আর জরিমানা ধরেছে ১৫৮ টাকা, আব্দুল খালেক ২ মাসের বিল ১৪৮৮টাকা জরিমানা ৩৭টাকা, মির্জা গাজিউর রহমান ২, মাসের বিল ২৩০৫টাকা জরিমানা ৬৫ টাকা, আব্দুল মান্নান ২ মাসের বিল ১৭১৮ টাকা, জরিমানা ৪৫ টাকা। ওই এলাকাসহ অনেক এলাকায় অনেক গ্রাহকের কাছে পৌছে গেছে এমন ভূতেরি বিল।

গ্রাহকেরা একত্রিত এতো বিল দেখে ছুটে যায় নেসকো’র কর্মকর্তা ও কর্মচারীর কাছে। কিন্তু তাদের কথা বিলে যা আছে তাই পরিশোধ করতে হবে? এ বিষয়ে ভারপ্রাপ্ত নির্বাহী/আবাসিক প্রকৌশলী আসিফ হোসেন তাদের দায়িত্ব অবহেলার কথা স্বীকার করে বলেন, লোক না থাকার কারনে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে তিনি উল্লেখ করেন। 


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ